কন্যাসন্তানকে হাসপাতালে ফেলে বাবা-মা উধাও

জামালপুর জেনারেল হাসপাতালে নিশি নামের ২৮ দিন বয়সী এক কন্যাসন্তানকে ফেলে বাবা-মা উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

- Advertisement -

বুধবার (১ মার্চ) বিকেল ৪টার দিকে হাসপাতালে শিশু নিশিকে রেখে যাওয়ার ঘটনা ঘটে। ঘটনার তিন দিন অতিবাহিত হলেও খোঁজ মেলেনি তার বাবা-মা বা কোনো অভিভাবকের।

- Advertisement -google news follower

হাসপাতালে ভর্তির তথ্যমতে, নিশি জেলার মাদারগঞ্জ উপজেলার পাটাদহ ইউনিয়নের কয়রা এলাকার রকিব ও রোকসানা দম্পতির সন্তান।

হাসপাতাল ও দর্শনার্থী সূত্রে জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারি দুপুর ১২টা ৫ মিনিটে হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে ২৬ দিন বয়সী শিশু নিশিকে ওজন কম এবং শ্বাসকষ্ট নিয়ে ভর্তি করায় রকিব-রোকসানা দম্পতি।

- Advertisement -islamibank

পরে গত ১ মার্চ নিশিকে হাসপাতালের চারতলায় শিশু ওয়ার্ডের করিডোরে অপেক্ষামাণ রোগীর এক স্বজনের কাছে দেয় তার নানি। শিশু নিশির মাকে নিচ থেকে আনবে বলে হাসপাতালের নিচতলায় চলে যায় নিশির নানি। তারপর আর ফিরে আসেনি নিশির নানি বা ওর বাবা-মা।

পরে তাদের জন্য অনেক অপেক্ষা করেন রোগীর ওই স্বজন। শেষে কোনো অভিভাবককে খুঁজে না পেয়ে বিষয়টি নার্সদের জানান।

হাসপাতের ভর্তির ফরমে দেওয়া মোবাইল নম্বরে অনেক কল করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়। পরে শেখ রাসেল বিশেষায়িত শিশু সেবাকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক ও নার্স নিশির ওজন কম এবং শ্বাসকষ্ট দেখে তাকে সেখানে ভর্তি করেন। নিশি হাসপাতালের তত্ত্বাবধানে শেখ রাসেল বিশেষায়িত নবজাতক সেবাকেন্দ্রে চিকিৎসাধীন।

জামালপুর জেনারেল হাসপাতালের শেখ রাসেল বিশেষায়িত হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. জান্নাত আরা মিলি গণমাধ্যমকে বলেন, কম ওজন এবং শ্বাসকষ্ট নিয়ে শিশুটিকে ভর্তি করা হয়। তার চিকিৎসা চলছে।

নবজাতকটি সুস্থ আছে। তবে অভিভাবককে খুঁজে পাওয়া যাচ্ছে না। হাসপাতালের সহকারী পরিচালককে বিষয়টি জানানো হয়েছে। প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM