বাংলাদেশের অসহায় আত্মসমর্পন,সিরিজ ইংল্যান্ডের

সিরিজে ফেরার ম্যাচ। তবে বাংলাদেশের জন্য মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে অসহায় আত্মসমর্পন স্বাগতিকদের। অন্যদিকে ১৩২ রানে বিশাল ব্যবধানে টাইগারদের হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

- Advertisement -

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসভাগ্য সহায় ছিল বাংলাদেশের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি তামিম ইকবাল।

- Advertisement -google news follower

প্রথমে ব্যাট করতে নেমে জেসন রয়, জস বাটলার, মঈন আলীদের আগ্রাসী ব্যাটিংয়ে সাত উইকেটে ৩২৬ রান তোলে ইংল্যান্ড। এর মধ্যে রয় ১৩২, বাটলার ৭৬, মঈন ৪২ ও শ্যাম কারেন ৩৩ রান করেন।

বাংলাদেশের হয়ে তাসকিন ৩টি, মিরাজ ২টি, সাকিব ও তাইজুল একটি করে উইকেট লাভ করেন।

- Advertisement -islamibank

৩২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একে একে সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন ব্যাটার। ইংলিশ পেসার স্যাম কারানের তোপে ২ ওভার পার হতেই ৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

এরপর দলের হয়ে হাল ধরেন সাকিব ও তামিম। এই দুই ব্যাটারের ব্যাটে দলের প্রাথমিক বিপর্যয় কাটলেও জয়ের জন্য লড়তে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯৪ রানে থামে টাইগারদের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ৫৮ রান করেন সাকিব, এছাড়া অধিনায়ক তামিমের ব্যাট থেকে আসে ৩৫ রান। ইংল্যান্ডের আদিল রশিদ ৪৫ রানে নেন ৪ উইকেট, এছাড়া তিন উইকেট লাভ করেন স্যাম কারেন।

প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন সেঞ্চুরিয়ান জেনস রয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM