সন্তানের আচরণ অভিভাবকদের পর্যবেক্ষণ করতে হবে

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্তানের দৈনন্দিন কর্মকান্ড অভিভাবকদেরকে নিয়মিত পর্যবেক্ষণ করতে হবে।

- Advertisement -

সন্তান ঘর থেকে স্কুলে যাবার নাম করে বেরিয়ে স্কুলে উপস্থিত হয়েছে কিনা তা স্কুল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে খবর নিতে হবে। আপনার প্রিয় সন্তানকে শখ করে একটি মোবাইল কিনে দিয়েছেন। কিন্তু ডিজিটাল এই সময়ে সেই মোবাইল দিয়ে সন্তান কি করে বেড়াচ্ছে তা পর্যবেক্ষণে রাখতে হবে।

- Advertisement -google news follower

সন্তান সমাজের কোন ধরণের ছেলেমেয়েদের সাথে মেলামেশা করছে তা মনিটরিং করতে হবে। প্রত্যেক অভিভাবকদেরকে সন্তানের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করা জরুরি। সন্তান তার মনের কথা, তার ভাল লাগা বা না লাগার বিষয়গুলো মা-বাবার সাথে শেয়ার করবে- এমন সম্পর্ক সৃষ্টি করতে হবে।

শুক্রবার ৩ মার্চ সকালে ৩৮নং ওয়ার্ডস্থ মুনির নগর হাউজিং এলাকার ইপিজেড কর্ণফুলী মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

- Advertisement -islamibank

ইপিজেড কর্ণফুলী মডেল স্কুল পরিচালনা পরিষদের সভাপতি মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, চসিক প্যানেল মেয়র আফরোজা কালাম, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাসান,সহসভাপতি মো. আবু নাছের, স্কুলের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন বাশারসহ সংশ্লিষ্ট শিক্ষক কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM