কর্ণফুলী নদী বাঁচাতে শতাধিক সাম্পান ভাসিয়ে শোভাযাত্রা

চট্টগ্রামের কর্ণফুলী নদী দখল ও দূষণমুক্ত করার দাবিতে ‘সাম্পান শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত কর্ণফুলী নদীতে শতাধিক সাম্পান ভাসিয়ে এ কর্মসূচি পালন করা হয়। চট্টগ্রাম নদী ও খাল রক্ষা আন্দোলনের সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করে চট্টগ্রাম আঞ্চলিক সংস্কৃতি একাডেমি ও কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি।

- Advertisement -

বেলা ১১টায় কর্ণফুলীর ফিরিঙ্গী বাজার ঘাটে এ শোভাযাত্রা শুরু হয়। শাহ আমানত সেতু ঘুরে আবার সদরঘাটে এসে কর্মসূচি শেষ হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক হাকিম আলী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়। প্রধান বক্তা ছিলেন সাম্পান খেলা ও চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলা উদ্‌যাপন পরিষদের চেয়ারম্যান চৌধুরী ফরিদ। বিশেষ বক্তা ছিলেন পরিষদের কো-চেয়ারম্যান শাহেদুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন এম এন আইচ লিমিটেডের চেয়ারম্যান এম এন সাফা।

- Advertisement -google news follower

এ ছাড়া সভাপতিত্ব করেন কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের সভাপতি এস এম পেয়ার আলী। কর্মসূচি উপলক্ষে আগামীকাল শুক্রবার বেলা তিনটায় ‘সাম্পান বাইচ’ অনুষ্ঠিত হবে। এ ছাড়া চলছে আঞ্চলিক সংস্কৃতি মেলা।

কৃষ্ণ পদ রায় বলেন, ‘কর্ণফুলী গুরুত্বপূর্ণ নদী। এটি বাংলাদেশের প্রাণকেন্দ্র। কারণ, চট্টগ্রাম হলো দেশের অর্থনীতির প্রাণকেন্দ্র। আর চট্টগ্রামের প্রাণ কর্ণফুলী নদী। কর্ণফুলী নদী বাঁচাতে হবে।

- Advertisement -islamibank

প্রধান বক্তা চৌধুরী ফরিদ বলেন, কর্ণফুলী নদীকে বাঁচাতে হবে। কর্ণফুলী হলো দেশের অর্থনীতির হৃৎপিণ্ড। অবৈধভাবে কর্ণফুলী নদীর তীর দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM