পতেঙ্গায় বিপুল জাটকা উদ্ধার,জরিমানা গুনল ১৭ জেলে

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা এলাকায় জাটকা নিধন বিরোধী বিশেষ অভিযান চালানো হয়। জেলা প্রশাসন, নৌ বাহিনী ও মৎস্য অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

- Advertisement -

আজ বুধবার (১ মার্চ) দুপুর ২টার সময় পতেঙ্গা ১৫ নম্বর ঘাট সংলগ্ন নেভাল বেজ সংলগ্ন সাগর থেকে “এফভি শারমিন” নামক একটি মাছ ধরার বোট আটক করা হয়।

- Advertisement -google news follower

পরে ওই বোটে তল্লাশী চালিয়ে প্রায় ২০ মন জাটকা জব্দ করা হয়। ১০ ইঞ্চির কম দৈর্ঘ্যের ইলিশ অর্থাৎ জাটকা শিকারের অপরাধে ১৭ জেলের প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার করে মোট ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করে ম্যাজিস্ট্রেট।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তিনি বলেন, জাটকা শিকারে গোপন তথ্য পেয়ে নৌবাহিনী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাদের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

অভিযানে জাটকা শিকারে জড়িত থাকার দায়ে ১৭ জন জেলের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ৮৫ টাকা জরিমানা করা হয় এবং একজন অপ্রাপ্তবয়স্ক জেলেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

তাছাড়া অভিযানে জব্দকৃত প্রায় ২০ মন মাছ স্থানীয় ৬টি মাদ্রাসা, এতিমখানা এবং সমাজসেবা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন ৯টি এতিমখানা এবং শিশু নিবাসের মধ্যে বিলি বন্দেজ করা হয়।

অভিযানের সময় বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট মো. সায়েম এবং চট্টগ্রামের মৎস্য অধিদপ্তর এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগীতা করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM