করোনার টিকার তৃতীয়-চতুর্থ ডোজ সাময়িক বন্ধ

মজুদ ফুরিয়ে যাওয়ায় দেশে করোনাভাইরাসের টিকার তৃতীয় ও চতুর্থ ডোজ দেওয়া সাময়িকভাবে স্থগিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। নতুন টিকা হাতে না পাওয়া পর্যন্ত এ কার্যক্রম বন্ধ থাকবে।

- Advertisement -

আজ বুধবার থেকে টিকাদান কর্মসূচি স্থগিত রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার ডা. আবদুল্লাহ আল মুরাদ।

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘টিকার মজুদ না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টিকা আসার পর ফের তৃতীয় ও চতুর্থ ডোজের টিকাদান কর্মসূচি শুরু হবে। বিকালে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানাবেন।

দেশে পুনরায় টিকাদান কার্যক্রম শুরু হতে অন্তত দেড় মাস সময় লাগতে পারে বলে জানান মুরাদ। বলেন, স্বাস্থ্য অধিদপ্তর দেশে টিকা আনার প্রক্রিয়া শুরু করেছে।

- Advertisement -islamibank

তৃতীয় ও চতুর্খ ডোজ টিকা প্রদান বন্ধ হলেও কেন্দ্রে টিকা থাকা সাপেক্ষে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকাদান কর্মসূচি চলমান থাকবে। এক্ষেত্রে সিনোফার্মসহ অন্যান্য টিকা দেওয়া যাবে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। সংক্রমণ প্রতিরোধে পরের বছরের ফেব্রুয়ারিতে সারাদেশে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া শুরু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত দেশে ১৫ কোটি ৬ লাখের বেশি প্রথম ডোজ দেওয়া হয়েছে। ১৩ কোটি ৭১ লাখের বেশি মানুষ দ্বিতীয় ডোজ পেয়েছেন। সেইসঙ্গে ৬ কোটি ৭৩ লাখের বেশি তৃতীয় ডোজ এবং ৩ কোটি ১৪ লাখের বেশি চতুর্থ ডোজের টিকা দেওয়া হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM