মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু

পঞ্চম স্টেশন হিসেবে চালু হলো মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন। আজ বুধবার সকাল ৮টায় যাত্রীদের জন্য স্টেশনটি উন্মুক্ত করে দেওয়া হয়। মিরপুর-১০ নম্বর স্টেশনের সহকারী ম্যানেজার সামিউল কাদীর এ তথ্য জানিয়েছেন। এর আগে উত্তরা উত্তর, আগারগাঁও, পল্লবী ও উত্তরা স্টোর স্টেশন চালু হলেও জনবহুল এলাকায় এটিই প্রথম।

- Advertisement -

এদিকে স্টেশনটি চালু হওয়ায় মিরপুরের বাণিজ্যিক এলাকা হিসেবে খ্যাত মিরপুর-১০ নম্বর থেকে যাত্রীরা অনায়াসে মেট্রোরেলে ভ্রমণ করতে পারবেন। এ স্টেশনের মাধ্যমে আরও বেশি যাত্রী যাতায়াত করতে পারবেন বলে প্রত্যাশা করছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

- Advertisement -google news follower

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, মিরপুর-১০ অধিক জনবহুল এলাকা। এখান থেকে আমরা অধিকসংখ্যক যাত্রী পাব। তবে স্টেশন ও মেট্রোরেল ব্যবহারে এ এলাকার মানুষের অভ্যস্ত হতে ১৫ থেকে ২০ দিন সময় লাগবে।

তিনি আরও বলেন, টিকিট ভেন্ডিং মেশিনে (টিভিএম) টাকার নতুন নোট ব্যবহারের অনুরোধ জানাচ্ছি। মিরপুর-১০ থেকে উত্তরা উত্তর স্টেশনের ভাড়া ৪০ টাকা, উত্তরা সেন্টার ও দক্ষিণ স্টেশনের ভাড়া ৩০ টাকা, পল্লবী ২০ টাকা ও আগারগাঁও ২০ টাকা।

- Advertisement -islamibank

কর্তৃপক্ষ বলছে, মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি চারটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM