চবির সাবেক ও বহিষ্কৃত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

পড়াশোনা শেষ হয়েছে, কিন্তু এরপরেও বছরের পর বছর ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক হলে অবস্থান করছেন এমন সাবেক শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হল কর্তৃপক্ষ।

- Advertisement -

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) এ নির্দেশ দেয়া হয়। এর আগে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

- Advertisement -google news follower

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ছাত্রত্ব নেই এমন শিক্ষার্থীরা ‘আদু ভাই’ হিসেবে পরিচিত। সামনাসামনি ‘আদু ভাই’ সম্বোধন করতে না পারলেও পেছনে সবাই কমবেশি এ নামে ডাকে তাদের।

বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে অবস্থান করা এমন সাবেক ও বহিষ্কৃত শিক্ষার্থীদের আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সঙ্গে মাদক বিক্রি ও সেবন বন্ধ করতে ক্যাম্পাস এলাকায় নিয়মিত অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

- Advertisement -islamibank

বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ড অব রেসিডেন্স হেলথ এন্ড ডিসিপ্লিন সভার সদস্যদের সর্বসম্মতিক্রমে গত ০৯ জানুয়ারি প্রদত্ত সুপারিশ-১ ও সুপারিশ-২ বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সুপারিশের আলোকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গোপন ও সংগৃহীত তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানকারী যেকোনো মাদকাসক্ত ব্যক্তি, ক্যাম্পাস ও সংলগ্ন সম্ভাব্য মাদক বিক্রির স্থান ও মাদক সেবনের স্থানসমূহে নিয়মিত অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

পাশাপাশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, হল ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অবস্থানকারী ছাত্রত্ববিহীন (প্রাক্তন/বহিষ্কৃত শিক্ষার্থী) ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয়, এমন ব্যক্তিদের আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশ দেওয়া হলো। ১৫ মার্চের পর থেকে ক্যাম্পাসে ছাত্রত্ববিহীন ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন কাওকে পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনের এ জরুরী সভায় সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। সভায় চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও ডিসিপ্লিনারি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM