গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশের উন্নতি হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক সংগ্রামের পথ বেয়ে আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। আর গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে বলেই আজকে দেশের উন্নতি হচ্ছে।

- Advertisement -

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কিশোরগঞ্জের হাওর উপজেলার মিঠামইনে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নতি করা, তাদের আর্থ-সামাজিক উন্নয়ন করাই আমাদের লক্ষ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। একটি যুদ্ধবিধ্বস্ত দেশ তিনি গড়ে তুলেছিলেন। শূন্য হাতে যাত্রা শুরু করে মাত্র তিন বছর সাত মাস তিন দিন তিনি সময় পেয়েছিলেন দেশের উন্নয়ন করার। বাংলাদেশকে তিনি স্বল্পোন্নত দেশে উন্নিত করেছিলেন। কিন্তু পঁচাত্তরের ১৫ আগস্ট তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

তিনি বলেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছিলেন। সেই স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য। তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। সেই দুঃখী মানুষের মুখে হাসি ফোটাব, এটাই আমার লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি দেশের সার্বিক উন্নয়নের জন্য।

- Advertisement -islamibank

এর আগে, সকাল ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে মিঠামইনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন উপজেলা সদরে গেলেন। এর আগে ১৯৯৮ সালে তিনি সেখানে গিয়েছিলেন। তখনকার হাওর আর বর্তমান সরকারের উন্নয়নের পর এখনকার হাওরের পার্থক্য স্বচক্ষে দেখার জন্য প্রধানমন্ত্রীর এ সফর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM