গণমাধ্যমে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের বিরূদ্ধে মামলা ও হুমকি অনভিপ্রেত: সিইউজে

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জের ধরে সাংবাদিকদের বিরূদ্ধে সংশ্লিষ্টদের মামলা ও হুমকি প্রদানের ঘটনাকে অনভিপ্রেত ও অনাকাঙ্খিত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে নেতৃবৃন্দ।

- Advertisement -

আজ ২৪ ফেব্রুয়ারি এ বিবৃতি প্রদান করেন নেতৃবৃন্দ।

- Advertisement -google news follower

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক বিবৃতিতে বলেন, সম্প্রতি দৈনিক আমাদের সময়ে প্রকাশিত একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার জের ধরে দায়ের করা একটি মামলায় সিইউজে সদস্য মো. মহিউদ্দিনকে আসামী করা হয়েছে। এছাড়া দ্য ডেইলী স্টার পত্রিকার স্টাফ রিপোর্টার এফ এম মিজানুর রহমান ও আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার সোহেল মার্মাকে স্ব স্ব পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দেখে নেয়ার হুমকি দিয়েছে একটি মহল। এর আগে চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দায়ের করা চারটি মামলায় আসামী হয়ে সিইউজে সদস্য হোসাইন তৌফিক ইফতেখার দুই বছরের বেশি সময় ধরে ভোগান্তি পোহাচ্ছেন।

এ ধরণের ঘটনা মুক্ত সাংবাদিকতার জন্য হুমকি উল্লেখ করে নেতৃবৃন্দ এসব মামলা ও সাংবাদিকদের প্রতি হুমকির তীব্র নিন্দা জানান।

- Advertisement -islamibank

সিইউজে নেতৃবৃন্দ বলেন, কারো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক দ্বন্দ্বের মাঝে সাংবাদিকদের ঢাল হিসাবে ব্যবহার অত্যন্ত দুঃখজনক। তাঁরা অবিলম্বে সাংবাদিকদের বিরূদ্ধে দায়ের করা এসব মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে পেশাগত কারণে সাংবাদিকদের সঙ্গে যে কোন ধরণের বিরূপ আচরণ থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM