দেশে উত্তম রাজনৈতিক পরিবেশ সৃষ্টিতে ঐক্যবদ্ধ হতে হবে

মতাদর্শিক বিরোধ ভুলে গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশে উত্তম রাজনৈতিক পরিবেশ সৃষ্টিতে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন বাংলাদেশ ঐক্য পার্টি। সকল শ্রেণীর গ্রহণযোগ্য ব্যক্তিত্বদের নিয়ে গ্রাম থেকে কেন্দ্র পর্যন্ত নির্ভরযোগ্য কমিটি গঠন করতে সচেতন নাগরিকদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন নতুন রাজনৈতিক দলটির প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী।

- Advertisement -

শুক্রবার (২৪ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে ঐক্য পার্টি আয়োজিত “প্রতিশোধের রাজনীতির গন্ডি থেকে দেশকে বেরিয়ে আনার উপায় ও দলের কমিটি গঠনের প্রক্রিয়া” দেশবাসীকে জানানোর জন্য মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

- Advertisement -google news follower

মুহাম্মদ আব্দুর রহীম চৌধুরী দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে বলেন, দেশে হিংসা ও প্রতিশোধের রাজনীতি চলছে। প্রধান দলগুলোর মধ্যে দেশের উন্নয়ন ভাবনার সমন্বয় নেই। ঐক্য নেই। দলগুলোর মধ্যে সংঘাত, সংঘর্ষ ও মতবিরোধ বাড়ছে। শেখ হাসিনা ও খালেদা জিয়ার মধ্যে যদি সৌজন্য মতবিনিময় চালু থাকতো তাহলে আমরা বাংলাদেশে আরও উত্তম রাজনৈতিক পরিবেশ পেতাম। কিন্তু হিংসাত্মক রাজনীতির কারণে দেশের উন্নয়ন ব্যাহত হচ্ছে। দেশের পরিস্থিতি গৃহযুদ্ধের দিকে এগোচ্ছে। যা কারো কাম্য নয়। তিনি বলেন, এ পরিস্থিতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

নতুন রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ ঐক্য পার্টি
গঠনের প্রেক্ষাপট ও নীতিমালা তুলে ধরে বৈঠকে বক্তব্য রাখেন ঐক্য পার্টির ভাইস-চেয়ারম্যান চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার শামসুল আলম মাস্টার। তিনি বলেন, আমাদের ধর্ম, বর্ণ ও মতের পার্থক্য থাকতে পারে কিন্তু কল্যাণ রাষ্ট্র গঠনের অঙ্গীকারে আমাদের লক্ষ্য অভিন্ন।’

- Advertisement -islamibank

রাজনৈতিক পরিস্থিতি ও দেশের আন্দোলন গতিধারা বিশ্লেষণ করে মতবিনিময়ে অংশ নেন বাংলাদেশ ঐক্য পার্টির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. নির্মল কান্তি দাশ, বিরাজ কান্তি চৌধুরী, অরুন তংচংগা, নিলুফার ইয়াছমিন সাধারণ সম্পাদক রাজীব চক্রবর্তী ও সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ জাসেদুল আলম, কামরুন নাহার, মোহাম্মদ জাহেদুল ইসলাম প্রমূখ।

আলোচকরা বলেন, দেশে লুটপাটের রাজনীতির সৃষ্টি হয়েছে। যে যত লুটপাট করতে পারবে, সে তত সম্মানিত ব্যক্তি। যে যত বড় লুটেরা, সে তত দেশপ্রেমিক হিসেবে গলায় মালা নিয়ে ঘুরবে। দুঃখের বিষয় হচ্ছে যারা দেশের জন্য ভালো কাজ করতে চাচ্ছেন, তাঁরা যোগ্য সম্মান পাচ্ছেন না।’ ঐক্য পার্টি বাছাই করা দেশেপ্রেমিক জনতাকে নিয়ে দেশব্যাপী কমিটি করে দল গুছিয়ে রাষ্ট্র গঠনে এগিয়ে যাবে।

নেতৃবৃন্দ আরও বলেন, ‘কারও দয়াদাক্ষিণ্যে নয়, জনগণের ভালোবাসা নিয়ে আমরা ক্ষমতায় যেতে চাই। সাধারণ মানুষই দেশের মালিক হবে। দেশের মানুষ নির্বাচনের মাধ্যমে ঠিক করবে—কারা, কীভাবে দেশ চালাবে। স্বাধীনতা যুদ্ধে শহীদের রক্তের সঙ্গে আমরা কখনোই বেইমানি করব না। আমরা শহীদের রক্তের ঋণ পরিশোধ করব।’

আলোচকরা বলেন ‘দেশের মানুষ সুশাসন চায়, দেশের মানুষ ন্যায়বিচারভিত্তিক সমাজব্যবস্থা চায়। যেখানে গরিব ও দুঃখী মানুষের পাশে দাঁড়াবে সরকার। কিন্তু দু:খের বিষয় কোন সরকার গরিব ও দুঃখী মানুষের পাশে দাঁড়ায় না। এ অবস্থার পরিবর্তন আনতে বাংলাদেশ ঐক্য পার্টি ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি একঝাঁক দেশ প্রেমিক মুক্তিযুদ্ধের স্বপক্ষের সৈনিকদের নিয়ে অগ্রযাত্রা শুরু করে।

আলোচকরা বলেন, দেশীয় ও ভূ-রাজনৈতিক উদ্ভূত পরিস্থিতির কারণে আমরা কার্যকর ভূমিকা না রাখলে বাংলাদেশ অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। ব্যর্থ রাষ্ট্র হতে যাওয়া থেকে দেশকে বাঁচাতে বাংলাদেশ ঐক্য পার্টির ফর্মূলা বাস্তবায়নের কোন বিকল্প নাই।

দলটির নেতারা আরো বলেন, ক্ষমতার ও প্রশাসনের বিকেন্দ্রীকরণে বাংলাদেশ ঐক্য পার্টি শতভাগ আন্তরিক। কথা ও কাজে যেকোনো পরিস্থিতিতে অভিন্ন থাকার পাশাপাশি শতভাগ দূর্নীতিমুক্ত থেকে সংস্কারমূলক কাজ দ্বারা দেশকে এগিয়ে নিয়ে যেতে চায় বাংলাদেশ ঐক্য পার্টি।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM