৮ কোটি টাকার ইয়াবা ও অস্ত্রসহ ট্রাক চালক-হেলপার আটক লোহাগাড়ায়

চট্টগ্রামের লোহাগাড়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, একটি রিভলবার ও ৪০ রাউন্ড কার্তুজসহ কার্গো ট্রাকের চালক ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৮ কোটি টাকা বলে জানিয়েছেন লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান।

- Advertisement -

গ্রেফতারকৃতরা হলেন, ময়মনসিংহের তারাকান্দা থানার গালাগাঁও এলাকার নুর উদ্দিনের ছেলে মোঃ ফরিদ মিয়া (২৫) ও চট্টগ্রামের জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকার শামসুল হকের পুত্র
মোঃ নুর হোসেন সবুজ (২৭)।

- Advertisement -google news follower

জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, গত এক সপ্তাহ ধরে একটি সংঘবদ্ধ মাদক ও অস্ত্র পাচারকারী চক্র কক্সবাজার থেকে একটি বড় ইয়াবা ও অস্ত্র চালান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে কার্গোযোগে ঢাকায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করে। তথ্যটি পেয়ে পুলিশ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিশেষ নজরদারী জোরদার করে। মহাসড়কের চুনতি ইউনিয়নের চুনতি রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চেক পোস্ট বসিয়ে ২৩ ফেব্রুয়ারি রাত ১০ টার দিকে ঢাকাগামী আর বি কার্গো, রেজি: নং-ঢাকা-মেট্টো-ট-১৩-০২৯৪ খালি কার্গো গাড়ীতে তল্লাশী চালায়। ড্রাইভারের সিটের পেছনে মূল বডির প্রান্তভাগে চিকন খালি অংশে বিশেষ কায়দায় কাভার ভ্যানের মূল বডির সাথে সংযুক্ত কাঠ দিয়ে তৈরী লম্বা বক্সে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো ইট আকৃতির ১৬টি পোটলা পাওয়া যায়। এতে ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। কার্গোর চালক ফরিদ মিয়ার দেহ তল্লাশী করে পরিহিত প্যান্টের নিচে ডান কোমরে গোজানো অবস্থায় একটি দেশীয় তৈরী কাঠের বাটযুক্ত রিভলবার এবং ধৃত হেলপার নুর হোসেন সবুজের দেহ তল্লাশী করে তার পরিহিত টাউজারের বাম পকেটে ৪০ রাউন্ড গুলি ভর্তি একটি প্লাষ্টিকের ছোট কালো বক্স পাওয়া যায়।

পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ মাদক ও অস্ত্র চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য। বিশুদ্ধ পানি সরবরাহ করার ব্যানার টানিয়ে পর্দার আড়ালে তারা এ ধরণের যানবাহনযোগে অতীতেও দেশের বিভিন্নস্থানে ইয়াবা ও অস্ত্র সরবরাহ করেছে মর্মে একাধিক উৎস হতে তথ্য পাওয়া যায়। এমনি করে প্রশাসনের চোঁখে ফাঁকি দিয়ে বিশুদ্ধ পানি সরবরাহ করার নাম দিয়ে চক্রটি ইয়াবা ও অস্ত্র পাচার করে আসছিল।

- Advertisement -islamibank

এব্যাপারে লোহাগাড়া থানায় মাদক ও অস্ত্র আইনে ২টি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM