রাঙ্গুনিয়ার সুন্দরী পাহাড়ের কৃষি জমিতে পড়েছিল কৃষকের লাশ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পদুয়া ত্রিপুরা সুন্দরী পাহাড়ের ঢাল সংলগ্ন কৃষি জমি থেকে গুলিবিদ্ধ এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের কপালে গভীর ক্ষত থাকায় গুলিবিদ্ধ হয়ে তিনি মারা গেছেন বলে ধারণা করছে পুলিশ।

- Advertisement -

আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার পদুয়া ইউনিয়নস্থ বাটানা এলাকায় লাশটি দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা থানায় খবর দেন। পরে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে লাশটি উদ্ধার করে।

- Advertisement -google news follower

নিহত কৃষকের নাম সুমন দে শিশির। বয়স ৫৫ বছর। তিনি পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড লক্ষীছড়া গ্রামের দুর্গাচরণ দে’র ছেলে। পেশায় কৃষক। তাঁর স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

৪নং ইউপি সদস্য মোঃ হোসেন জামান বাচ্চু বলেন, কৃষক সুমন দাশ পাহাড়ের ঢালে এবং নিচের জমিতে কিছু সবজি ও পান চাষ করেছেন। রাতে তিনি সেখানে অবস্থান করে কৃষিজমি দেখাশোনা করতেন।

- Advertisement -islamibank

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পানের বরজ থেকে ওঠানো পানগুলো পাহাড়ের ওপর টিনের ঘরটিতে একটি টুকরিতে গুছানো ছিল। সেই পানের টুকরির ওপরই পড়ে ছিল লাশটি। কপালের ঠিক মাঝখানে গভীর ক্ষত রয়েছে।

পারিবারিক ও স্থানীয় সূত্র বলছে, পাহাড়ি সন্ত্রাসীরা ওই সেখানে থাকতে সুমন দাশকে কয়েকবার নিষেধ করেছিল। এমনকি তাকে হুমকি-ধমকিও দিয়েছিল, কিন্তু তিনি কারো কথা না শুনে সেখানে রাতে অবস্থান করেছেন। সম্ভবত ওইসব সন্ত্রাসীরাই তাকে হত্যা করে থাকতে পারে।

মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম।

তিনি জানান, বৃহস্পতিবার সকালে পাহাড়ের ঢাল সংলগ্ন কৃষি জমিতে লাশ দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুমনের গুলিবিদ্ধ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM