বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫৭৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৩৮৯ জন। এ সময় সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮ হাজার ৯৭৬ জন।

- Advertisement -

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩০ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ১০০ জন। একইসময়ে বিশ্বে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের।

এ ছাড়া, ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৭৪ জন এবং মারা গেছেন ৩২ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৮০ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ২০২ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৪৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

- Advertisement -islamibank

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ৭ জন। চেকিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৭ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ৪১ জন এবং মারা গেছেন ৭ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৪২ জন এবং মারা গেছেন ৯ জন। কোস্টারিকায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১৯ জন। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩২২ জন এবং মারা গেছেন ৮ জন। মলদোভায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৩৪ জন এবং মারা গেছেন ১০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯৩ হাজার ৩৫৩ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ১৬ লাখ ৭৭ হাজার ৯০৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM