মিরসরাইয়ে গাছের খুঁটির তৈরি ভিন্নধর্মী প্রতিকী শহীদ মিনারে শ্রদ্ধা

মিরসরাইয়ে ভিন্নধর্মী গাছের খুঁটি দিয়ে প্রতিকী শহীদ মিনার তৈরি করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সামাজিক সংগঠন সোনালী স্বপ্ন পাঠশালার শিক্ষার্থীরা।

- Advertisement -

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) উপজেলার সাহেরখালি ইউনিয়নের গজারিয়া ডোমখালি বেড়িবাঁধ এলাকায় অবস্থিত সোনালি স্বপ্ন পাঠশালায় গিয়ে দেখা যায় এমন দৃশ্য।

- Advertisement -google news follower

শিশুরা নিজেদের হাতে তৈরি শহীদ বেদিতে বিভিন্ন জায়গা থেকে ফুল কুড়িয়ে এনে শ্রদ্ধা জানান। এইসময় সোনালি স্বপ্ন পাঠশালার সকল শিক্ষার্থী ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালী স্বপ্ন পাঠশালার শিক্ষার্থী সোহান ও আলভী বলেন, আজ একুশে ফ্রেবুয়ারি মহান শহীদ দিবস। ১৯৫২ সালের এই দিনে বাংলা ভাষার জন্য প্রাণ দিয়েছেন সালাম, রফিক, বরকত, জব্বারসহ নাম না জানা অনেকে। আমাদের এইখানে কোন শহীদ মিনার নেই। তাই আমরা সকলে বিভিন্ন জায়গা থেকে গাছের খুটি দিয়ে শহীদ মিনার তৈরি করে সেখানে ফুল দিয়ে তাদের শ্রদ্ধা জানিয়েছি।

- Advertisement -islamibank

সোনালীর স্বপ্ন পাঠশালার সভাপতি ইকবাল হোসেন বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা ও একুশে ফেব্রুয়ারি সর্ম্পকে এই পাঠশালার অনেক শিক্ষার্থী জানেনা। তাই তাদেরকে আমাদের বাংলা ভাষা সর্ম্পকে অবগত করার জন্য আমরা দিবসটি পালন করেছি। আমাদের পাঠশালার শিক্ষার্থীরা নিজ হাতে শহীদ মিনার তৈরি করেছে এবং জাতীয় সংগীতের মাধ্যমে আমরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি।

সোনালী স্বপ্ন পাঠশালার সাবেক সভাপতি মঈনুল হোসেন টিপু বলেন, মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের ডোমখালী গজারিয়া বেড়িবাধ এলাকায় ২০১৩ সালে ১৪ জন শিক্ষার্থী নিয়ে সোনালী স্বপ্ন পাঠশালা নামক সংগঠনটি যাত্রা শুরু করে। বর্তমানে প্রায় শতাধিক শিক্ষার্থী রয়েছে এই পাঠশালায়।

জেএন/জাবেদ/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM