বিনম্র শ্রদ্ধায় অমর একুশে পালিত হাইদগাঁও চৌধুরী পাড়া স্কুলে

শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে হাইদগাঁও চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষাশহীদ দিবস পালিত হয়েছে।

- Advertisement -

২১ ফেব্রুয়ারি সকাল আটটায় স্কুলের প্রধান শিক্ষিকা সুলতানা রাজিয়া আকতারের নেতৃত্বে বিদ্যালয়ের স্মরণ চত্বর থেকে শোকাঞ্জলি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষাথীরা শহীদ মনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর স্কুল মিলনায়তনে প্রধান শিক্ষিকার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

আলোচনা সভায় স্কুলের সাবেক শিক্ষক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক ভাষা আন্দোলনের পটভূমি ও তাৎপর্য তুলে ধরেন। তিনি বলেন, ভাষা আন্দোলন বাঙালি জাতীয়তাবাদের জন্ম দিয়েছে এই ভূখণ্ডে। যার পরিণতিতে এসেছে একাত্তরের মুক্তিযুদ্ধ।

আলোচনা সভায় বক্তব্য দেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিন, হাইদগাঁও ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার রাসুলে হাদদাস করিম, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক, স্কুল শিক্ষিকা মরতুজা বেগম, রোকেয়া বেগম, উর্মি দে, সুলতানা ইয়াছমিন, বীথি বড়ুয়া, নাহিদ আকতার প্রমূখ।

- Advertisement -islamibank

অনুষ্ঠান পরিচালনা করেন স্কুল শিক্ষিকা রেশমি তালুকদার।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM