কাপ্তাই হ্রদে অর্ধশতাধিক পর্যটক নিয়ে নৌকাডুবি, দুজনের মৃত্যু

রাঙামাটি সদর উপজেলার ডিসির বাংলো এলাকায় কাপ্তাই হ্রদে অর্ধশতাধিক পর্যটক নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে দুই নারীর মৃত্যু হয়েছে। তিনজনকে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নৌকাডুবির ঘটনাটি ঘটে। নিহত দুজনের নাম হেনা রাণী বর্মন ও পুষ্প রাণী বর্মন বলে জানা গেলেও আহতদের পরিচয় জানা যায়নি। তাদের মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -google news follower

স্থানীয় সূত্রে জানা গেছে, জয়পুরহাটের পাচবিবি এলাকা থেকে ৬০ জনের পর্যটক টিম চট্টগ্রামের সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের তীর্থস্থানে আসেন। সেখানে শিবপূজা শেষ করে সবাই সোমবার সকালে রাঙ্গামাটি কাপ্তাই লেকে বেড়াতে আসেন।

দেশীয় ইঞ্জিন বোটে করে দলটি কাপ্তাই হ্রদের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শণ করেন। বিকেলে ঝুলন্ত ব্রিজ দেখে দেশি বাংলার সংলগ্ন এলাকায় পৌছালে তাদের বহনকারী নৌকাটি কাপ্তাই হ্রদে ডুবে যায়।

- Advertisement -islamibank

এসময় স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের ডুবুরি টিম মোট ৫৯ জনকে উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

নৌকাডুবির ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, সন্ধ্যায় ডিসি বাংলো এলাকায় একটি পর্যটকবাহী বোট ডুবে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় মোট ৫৯ জনকে উদ্ধার করা হয়েছে।

এদের মধ্যে মুমুর্ষ ৫ জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে দুই নারীকে মৃত অবসথায় হাসপাতালে আনা হয়েছে বলে জানান হাসপাতালটির আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) শওকত আকবর।

তিনি বলেন, দুইজনকে মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়েছিল। দুইজনই মহিলা। আহত তিনজনের মধ্যে দুই নারী মোটামুটি সুস্থ হলেও এক পুরুষের অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM