বিশ্বে করোনায় আরও ৩১৩ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৯৫৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ১৬ লাখ ১২৮ জন।

- Advertisement -

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ১২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ১২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৬৮ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬১৮ জন এবং মারা গেছেন ১৮ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১২০ জন এবং মারা গেছেন ১৪ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৪২ জন এবং মারা গেছেন ২ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৮৬ জন এবং মারা গেছেন ৫ জন।

- Advertisement -islamibank

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ৫৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯১ হাজার ৭০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ১৩ লাখ ২৯ হাজার ৫৫৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM