গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

0

রাজধানীর গুলশানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিস সদর দফতরের সিনিয়র স্টাফ অফিসার মিডিয়া শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কমিটির প্রধান হলেন- পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, সদস্য হিসেবে থাকবেন উপপরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স), সহকারী পরিচালক, ঢাকা, গুলশান জোনের উপসহকারী পরিচালক এবং স্থানীয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরবর্তীতে মোট ১৯টি ইউনিট নেভানোর কাজে যুক্ত হয়।পরে রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় ৩ জন লাফিয়ে পড়ে আহত হয়। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনের মৃত্যু হয়েছে। ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৯, নারী ১২ ও এক নবজাতক। তাদের ভবনের ছাদ ও তলা থেকে উদ্ধার করা হয়।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...
×