মুক্তিযোদ্ধা পরিবার নিয়ে ‘কটুক্তির’ অভিযোগ পরিবেশের হিল্লোল বিশ্বাসের বিরুদ্ধে

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মেট্রো) হিল্লোল বিশ্বাসের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করার অভিযোগ উঠেছে। আজ রবিবার দুপুরে নগরী ফয়ে’স লেকস্থ খুলশী ক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ রফিক উদ্দিন বাবুল ভুঁইয়া।

- Advertisement -

তাঁর অভিযোগ, ১৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের অফিসে তিনি চট্টগ্রাম খুলশী ক্লাবের একটি বিষয়ে গেলে হিল্লোল বিশ্বাস তাঁকে মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে নাম বিক্রি করছেন বলে কটাক্ষ করেন। এসময় নানা অশ্লীল ভাষা ব্যবহার করেন।

- Advertisement -google news follower

খুলশী ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রফিক উদ্দিন বাবুল ভুঁইয়া বলেন, মুক্তিযুদ্ধে আমার বাবা,আমার চাচা ও অসংখ্য আত্মীয় স্বজন অংশগ্রহণ করেছে। আমাদের পরিবার মুক্তিযুদ্ধে অনেক ত্যাগ স্বীকার করেছে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে বির্তকিত করতে সরকারি সর্বোচ্চ কর্মকর্তা হিল্লোল বিশ্বাসের আচরণ মুক্তিযোদ্ধা বিরোধী। যা লজ্জার ও ঘৃণিত।

তিনি বলেন, ১৫ ফেব্রুয়ারি খুলশি ক্লাবের উন্নয়ন কাজে কর্মরত ৬ শ্রমিকসহ প্রশাসনিক কর্মকর্তাকে পরিবেশ অধিদপ্তর আটক করে তাঁদের কার্যালয়ে নিয়ে যায়। কোন প্রকার পাহাড় কাটা না হলেও তাঁদের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগে মামলা দেওয়া হয়। আমি ঘটনাস্থলে ছিলাম না অথচ আমাকে মামলায় জড়ানো হয়।

- Advertisement -islamibank

মামলা পর্যালোচনা করলে দেখা যায়, পরিবেশের দায়ের করা মামলায় খুলশী ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রফিক উদ্দিন বাবুল ভুঁইয়াকে আসামি করা হলেও ক্লাবের সভাপতি কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে সিসি মেম্বার মোহাম্মদ নিয়াজ মোরশেদ এলিটকে ওই মামলায় আসামি করেনি। এছাড়া অন্য কোন দায়িত্বশীলকেও মামলায় জড়ানো হয়নি।

মোহাম্মদ রফিক উদ্দিন বাবুল ভুঁইয়া বলেন, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ সাখায়াত হোসাইন তাঁর পরিচালক হিল্লোল বিশ্বাসের সাথে আলাপ করে খুলশী ক্লাবের প্রশাসনিক কর্মকর্তা হাসান ও সদস্য সুজা উদ্দীনকে অফিসে ডেকে নিয়ে বলেন স্যার (হিল্লোল বিশ্বাস) বলেছেন, ২ লক্ষ টাকা দিলে শ্রমিকদের ছেড়ে দেবেন। কিন্তু আমরা এ অন্যায় আবদারে সায় দেয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, সংগঠনটির নেতা মীর কাশেম চৌধুরী প্রমূখ।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM