নগরীতে ৫ লাখ শিশু পাবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে আগামী ২০ ফেব্রুয়ারি ।

- Advertisement -

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে চসিক স্বাস্থ্য বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী।

- Advertisement -google news follower

চসিক স্বাস্থ্য বিভাগের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, রাতকানা রোগ প্রতিরোধ এবং শিশুদের অপুষ্টি ও মৃত্যুর হাত থেকে রক্ষা করতে ভিটামিন ‘এ’ প্লাসের কোন বিকল্প নেই। যে কারেণে সরকারীভাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুধুমাত্র ১দিন পালিত হলেও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় যাতে কোন শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন হতে বাদ না পড়ে সে লক্ষ্যে পরবর্তী সময়ে চসিক স্বাস্থ্য বিভাগের উদ্যোগে চসিক স্বাস্থ্য বিভাগ পরিচালিত দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র, ইপিআই কেন্দ্রগুলোতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৮১,০০০ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লক্ষ ৫৫ হাজার শিশুকে ১টি উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম নগরের ৪১টি ওয়ার্ডে ১৩২১টি স্থায়ী-অস্থায়ী টিকাদান কেন্দ্রে দিনব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সোমবার সকাল ৮ টায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৩ এর শুভ উদ্বোধন করবেন চসিক মেয়র এম. রেজাউল করিম চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা, জোনাল মেডিকেল অফিসার ডা. মোঃ রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্ত্তী, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, সেভ দ্যা চিলড্রেনএর ডা. বুশরা তাবাসসুম, চসিকের ভ্যাকসিনেশান ইনচার্জ মো. আবু ছালেহ। এসময় চসিকের জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM