করাচির পুলিশ সদর দফতরে জঙ্গি হামলা, বেসামরিক নাগরিকসহ নিহত ৯

পাকিস্তানের করাচিতে পুলিশ সদর দফতরে অতর্কিত হামলা হয়েছে। এতে বেসামরিক নাগরিকসহ ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৮ জন।

- Advertisement -

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) অস্ত্রধারীরা এলোপাতাড়ি গুলি চালালে হতাহতের ঘটনা ঘটে। চার ঘণ্টার অভিযানের পর পুলিশ প্রধানের কার্যালয় জঙ্গিমুক্ত ঘোষণা করা হয়। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান।

- Advertisement -google news follower

শুক্রবার পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় করাচি শহরে পুলিশ প্রধানের কার্যালয় লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। এসময় পুলিশ সদর দফতরে বেশ কয়েকটি গ্রেনেড বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে জানায় কর্তৃপক্ষ। তবে হামলার সময় পুলিশ প্রধান করাচিতে না থাকলেও এ ঘটনায় ৪ পুলিশ সদস্য ও বেসামরিক নাগরিকসহ বেশ কয়েকজন হতাহত হন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশপাশের এলাকা ঘিরে ফেলে নিরাপত্তাবাহিনী। পরে সেখান থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -islamibank

একইসঙ্গে বিশেষ ইউনিটসহ হামলায় জড়িত বন্ধুকধারীদের ধরতে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। প্রাথমিকভাবে আট থেকে দশজন হামলা চালিয়েছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

এ ঘটনার পর সাধারণ মানুষের নিরাপত্তায় করাচির প্রধান সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়ার পাশাপাশি নজরদারি বাড়ানো হয়। স্থানীয়দের ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে।

পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান বা টিটিপি জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। ঘটনাস্থলের কাছাকাছি পাকিস্তান বিমানবাহিনীর ঘাঁটিসহ আরও বেশ কয়েকটি কৌশলগত স্থাপনা রয়েছে। এদিকে একইদিন করাচি পুলিশ প্রধানের কার্যালয়ের পাশে অবস্থিত সাদ্দার থানা স্টেশনেও হামলার ঘটনা ঘটেছে বলে জানায় কর্তৃপক্ষ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM