শান্তিরক্ষায় মালিতে গেলেন ১৪০ পুলিশ সদস্য

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে মালির উদ্দেশে ঢাকা ছেড়েছেন ১৪০ পুলিশ সদস‌্য।

- Advertisement -

পুলিশ সুপার মো. মহিদুল ইসলামের নেতৃত্বে নবম রোটেশনের ৭০ জন এবং পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কাওছারের নেতৃত্বে পঞ্চম রোটেশনে ৭০ জন পুলিশ সদস্য মালিতে গেলেন।

- Advertisement -google news follower

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ইথিয়পিয়ান এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন।

বিমানবন্দরে পুলিশ সদরদপ্তরের ডিআইজি মো. রুহুল আমিন এবং ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশনস্ উইং এর কর্মকর্তারা তাদের বিদায় জানান।

- Advertisement -islamibank

পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়, তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করবে। ২০১৩ সাল থেকে পুলিশ সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

২০১৭ সাল থেকে মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে।

দুর্গম ভৌগোলিক অবস্থান, প্রতিকূল আবহাওয়া এবং অত্যন্ত ঝুঁকিপূর্ণ নিরাপত্তা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM