বিপিএলে সেরা পাঁচে বাংলাদেশি ব্যাটাররা

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শত না পাওয়ার মধ্যেও অন্যতম প্রাপ্তি হলো দেশি ক্রিকেটারদের পারফরম্যান্স। নবম আসরে ব্যাট হাতে সক্ষমতার প্রমাণ রেখেছেন বাংলাদেশের ব্যাটাররা। বিপিএলের ২০২৩ আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচের সবাই বাংলাদেশি।

- Advertisement -

যেখানে তালিকার এক নম্বরে রয়েছেন সিলেট স্টাইকার্সে ওপেনার নাজমুল হোসেন শান্ত। আসরে ১৫টি ম্যাচ খেলে এই ব্যাটার করেছেন ৫১৬ রান। শান্তর স্ট্রাইকরেট ১১৬ দশমিক ৭৪। যদিও আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে মানানসই নয়। তবে বিপিএলে তিনি নিয়মিত ব্যাট হাতে রান করেছেন, এটাই শান্তর জন্য স্বস্তির বিষয়। তামিম ইকবালকে ছাড়িয়ে এখন বিপিএলের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

- Advertisement -google news follower

এবারের সেরার তালিকার দুই নম্বরে আছেন রংপুর রাইডার্সের ব্যাটার রনি তালুকদার। ১৩ ম্যাচ খেলে ৪২৫ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। রনির স্ট্রাইকরেট ১২৯.১৭। আসরে কোনো সেঞ্চুরির দেখা না পেলেও তিনটি ফিফটি রয়েছে তার নামের পাশে।

তালিকার তিন নম্বরে আছেন সিলেটের ব্যাটার তৌহিদ হৃদয়। বিপিএলের শুরুটা দুর্দান্ত করলেও চোটের কারণে কয়েকটি ম্যাচ খেলা হয়নি হৃদয়ের। তবে ম্যাচ কম খেললেও হৃদয়ের স্ট্রাইকরেট ছিল ইর্ষণীয়। ১৪১.৪১ স্ট্রাইকরেটে ১৩ ম্যাচে হৃদয়ের রান ৪০৩। যদিও বিপিএল ফাইনালে ব্যাট হাতে আলো দ্যুতি ছড়াতে পারেননি হৃদয়।

- Advertisement -islamibank

ফাইনালে দুর্দান্ত এক ফিফটিতে রান সংগ্রহকদের তালিকার শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন কুমিল্লার ব্যাটার লিটন দাস। ১৩ ম্যাচে ১২৯.৩৫ স্ট্রাইক রেটে ৩৭৯ রান করেছেন লিটন। চলতি আসরের শুরুতে ব্যাট হাতে জ্বলে উঠতে না পারলেও প্লে-অফে নিজের কারিশমা দেখালেন লিটন।

পঞ্চম অবস্থানে রয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। দলকে ফাইনালে না তুলতে পারলেও ব্যাট হাতে সাকিব নিজের জাত চিনিয়েছেন। ১৩ ম্যাচে ১৭৪.৪১ স্ট্রাইকরেটে সাকিবের রান ৩৭৫। এলিমিটেরে রংপুরের কাছে ৪ উইকেটে হেরে শেষ হয়ে যায় বরিশালের ফাইনালের যাওয়ার স্বপ্ন।

সাকিব-শান্তদের এমন পারফরম্যান্স দর্শকদের পাশাপাশি নির্বাচকদের মুখেও হাসি ফুটিয়েছে। সামনে যে ঘরের মাঠে ইংল্যান্ডের মতো গুরুত্বপূর্ণ সিরিজ। তার আগে এমন পারফরম্যান্সে ভালো কিছুর প্রত্যাশা করতেই পারেন সমর্থকরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM