তুরস্কে ত্রাণ পাঠাল টিম খোরশেদ

তুরস্কের ভূমিকম্প দুর্গত জনগণের জন্য ত্রাণ ও উদ্ধার কাজে সহায়তার লক্ষ্যে নানা সামগ্রী পাঠিয়েছে নারায়ণগঞ্জের টিম খোরশেদ। দূতাবাসের চাহিদা অনুযায়ী উদ্ধারকাজে সহায়তার উদ্দেশ্যে জেনারেটর, কম্বল, স্যানিটারি ন্যাপকিন, ডায়াপার ও বিস্কুট পাঠায় মানবিক এই সংগঠন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশে অবস্থিত তুরস্কের দূতাবাসে এসব সামগ্রী পাঠানো হয়।

- Advertisement -

এর আগে নারায়ণগঞ্জে বিভিন্ন স্থান থেকে বিত্তবানদের থেকে আর্থিক সহায়তা যোগাড় করেন টিম খোরশেদের টিম লিডার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। পরে টিম খোরশেদের অন্যান্য সদস্যরা এসব সামগ্রী সংগ্রহ করে প্যাকেট করে দূতাবাসের উদ্দেশ্যে রওনা দেন।

- Advertisement -google news follower

টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, যখনই এই ভূমিকম্পের খবর পাই, তখনই গণমাধ্যমে চোখ রাখি, ধীরে ধীরে মানবিক এই সংকট আমাদের চোখের কোণে অশ্রু এনে দেয়। পৃথিবীর এক প্রান্তে থেকে সামান্য এই সহযোগিতা যদি আমরা করতে পারি তাহলে হয়তো আমাদের ভালো লাগবে। এই ভেবে আমি কয়েকজন সামর্থ্যবানের সহায়তায় চেষ্টা করেছি তাদের পাশে থাকতে। তুরস্কের পাশাপাশি সিরিয়ায় সংকট প্রকট, সেখানে যেন ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া যায় সেজন্য আমি সংশ্লিষ্টদের নিকট আবেদন জানাই। সেই মতে আজকে তুরস্কের দূতাবাসে প্রায় ১২ হাজার বিস্কুট, আড়াই শতাধিক কম্বল, পাঁচ হাজার স্যানিটারি ন্যাপকিন ও শিশুদের জন্য ডায়াপার পাঠানো হয়েছে। আমি সমাজের বিত্তবানদের প্রতি এই দুর্যোগে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

এ সময় নারায়ণগঞ্জের মাসদাইরে কাউন্সিলর খোরশেদের কার্যালয়ে টিম খোরশেদের সদস্য হাফেজ শিব্বির সহায়তা সামগ্রী পাঠানোর আগে সেখানে নিহতদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করেন।

- Advertisement -islamibank

এ সময় আরও উপস্থিত ছিলেন টিম খোরশেদের সদস্য আফরোজা খন্দকার লুনা, জয়নাল আবেদীন, আনোয়ার মাহমুদ বকুল, রানা মজিব, নাজমুল কবির নাহিদ, শতকত খন্দকার, হাফেজ শিব্বীর, হিরাশিকো, মো. শহীদ, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, নাইমুল খন্দকার বাবু, আল-আমিন খান, হাফেজ রিয়াদুর রহমান রিয়াজ, মাসুদ আহমেদ, নীরব, রাজু, হাশেম ও টিম সচিব আলী সাবাব টিপু।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM