উৎসব আমেজে চট্টগ্রামে মানবজমিন পত্রিকার রজতজয়ন্তী পালিত

‘এসো মিলি প্রাণের উৎসবে’ স্লোগানকে ধারণ করে চট্টগ্রামে পালিত হল দৈনিক মানবজমিন পত্রিকার রজতজয়ন্তী। এতে পত্রিকার পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে শুভেচ্ছা বিনিময় করেন।

- Advertisement -

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে উৎসবমুখর পরিবেশে কেক কাটা, আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

যেখানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। আর দোয়া পরিচালনা করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. মুহাম্মদ শহিদুল হক।

মানবজমিন চট্টগ্রামের ইনচার্জ জালাল উদ্দীন রুমির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি ও সাবেক চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আলা মো. হোছামুদ্দিন।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান, উপ কমিশনার (ডিবি) মো. আলী হোসাইন, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা.আব্দুল মান্নান, চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র কমিশনার তানিভীর শামিম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সম্মিলিত পেশাজীবি পরিষদের সভাপতি জাহিদুল করিম কচি, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো চীপ সবুর শুভ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মো. রুবেল খান, সাংগঠনিক সম্পাদক মহররম হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরোয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন দুলাল।

বক্তারা বলেন, ‘কারও তাঁবেদারী করেনা’ এই স্লোগানকে গত ২৫ বছর ধরে ধারণ করে স্বচ্ছ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করছে মানবজমিন।

পত্রিকাটির সম্পাদক মতিউর রহমান চৌধুরী সাংবাদিক বান্ধব একজন মানুষ। এই করোনার মধ্যেও তিনি তাঁর পত্রিকা ও সাংবাদিকদের অবস্থান ধরে রাখতে পেরেছেন।

প্রিন্ট ভার্সনের এই দূর্দিনে তিনি বাংলাদেশের একমাত্র এই ট্যাবলেয়ড পত্রিকাটি চালিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর বলিষ্ঠ নেতৃত্বগুণে। আশা করছি আগামীর দিনগুলোতেও মানবজমিন মুক্তিযুদ্ধ, দেশ ও দেশের মানুষের কথা তুলে ধরবে স্বচ্ছতার সাথে।

জমকালো এই আয়োজনে অন্যান্যের মধ্যে দুদকের সাবেক উপ-পরিচালক শরিফুল ইসলাম, দক্ষিণ জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল নাঈম, মেট্রোপলিটন হসপিটালের ম্যানেজার তৌহিদুল ইসলাম, ইউএনবি’র চট্টগ্রাম ব্যুরো প্রধান সাইফুল ইসলাম শিল্পী, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মাসুদ ফরহান অভি, গাজী টিভির সিনিয়র রিপোর্টার তাওহিদুল ইসলাম, দৈনিক প্রতিদিনের বাংলাদেশের সিনিয়র রিপোর্টার হুমায়ুন মাসুদ, দৈনিক পূর্বকোণের স্টাফ রিপোর্টার ইমাম হোসেন রাজু, দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার ওমর ফারুক, ঢাকা পোস্টের স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, দৈনিক পূর্বকোণের সহ সম্পাদক মাসুম খান, দৈনিক চট্টগ্রাম খবরের সিনিয়র রিপোর্টার ফারুক মনির, দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার মনিরুল মুন্না, নিজের বাড়ি ডটকমের প্রধান সাইফুদ্দিন বাপ্পি ও মহানগর ছাত্রদলের সহ-সম্পাদজ সাইফুল ইসলাম সাইফ, ডেল্টা হাসপাতালের গণসংযোগ কর্মকর্তা অহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM