২৪ ঘন্টায় দেশে আরো ১৩ জন করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় কোনো প্রাণহানি হয়নি। এতে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৫ জনেই স্থির আছে।

- Advertisement -

তবে এই সময়ে নতুন করে আরও ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর নমুনা পরীক্ষা বিবেচনায় এই দিনে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৫৩ শতাংশে।

- Advertisement -google news follower

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৪টি করোনা পরীক্ষাগারে মোট দুই হাজার ৪৫১টি নমুনা সংগ্রহ করা হয়।

- Advertisement -islamibank

এরমধ্যে পরীক্ষা করা হয় মোট দুই হাজার ৪৩৯টি নমুনা। পরীক্ষায় আরও ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৭১৬ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা দশমিক ৫৩ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ০৬ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৮ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৯৮ হাজার ১৪৫ জনে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM