কলকাতায় বৈদেশিক মুদ্রা নিয়ে ধরা ৩ বাংলাদেশি

কলকাতা বিমানবন্দরে গ্রেফতার হয়েছেন তিন বাংলাদেশি। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৮৪ হাজার মার্কিন ডলার, কানাডিয়ান ডলার ও ইউরো। এই বিপুল পরিমাণ মুদ্রার ভারতীয় বাজারমূল্য প্রায় ৭৫ লাখ রুপির বেশি।

- Advertisement -

গ্রেফতারকৃতরা হলেন- শফিকুল ইসলাম, মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিন ও মোহাম্মদ ফিরোজ আলম।

- Advertisement -google news follower

জানা গেছে, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিমান বাংলাদেশের প্লেনে কলকাতা থেকে বাংলাদেশ যাওয়ার উদ্দেশে কলকাতা নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি।

বিমানবন্দরে লাগেজ স্ক্যানিংয়ের সময় সিআইএসএফের কর্মকর্তারা তার ব্যাগের ভেতরে সন্দেহজনক কিছু দেখতে পায়। পরে সার্চ করে তার ব্যাগ থেকে উদ্ধার হয় প্রায় ৩০ হাজার মার্কিন ডলার।

- Advertisement -islamibank

এরপরই তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে আরও দুই বাংলাদেশি নাগরিকের হদিস পায় সিআইএসএফের কর্মকর্তারা। তাদের একজন হলেন- মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিন, অপরজন মোহাম্মদ ফিরোজ আলম। বিমানবন্দর থেকে তাদের দু’জনকেও আটক করে সিআইএসএফ।

তাদের সার্চ করলে মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিনের পরিহিত জ্যাকেট থেকে উদ্ধার করা হয় প্রায় ১৯ হাজার কানাডিয়ান ডলার। অন্যদিকে মোহাম্মদ ফিরোজ আলমের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় ৩৫ হাজার মার্কিন ডলার।

এরপর ওই তিন জনকে এয়ারপোর্টের কাস্টমস দপ্তরের হাতে তুলে দেয় সিআইএসএফ। এত বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাচারের সঙ্গে আর কারা কারা যুক্ত তা জানতে তিন জনকে আটক করে সকাল থেকেই দীর্ঘসময় জিজ্ঞাসাবাদ করে কাস্টমস দপ্তরের কর্মকর্তারা।

পরে ডলার পাচারের অভিযোগে তাদের তুলে দেয় বিমানবন্দর থানা পুলিশের হাতে। বুধবার তাদের তিন জনকেই আদালতে তোলা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM