কৃষিজমির টপ সয়েল কাটার সংবাদ পেলে ব্যবস্থা নেবে ডিসি

চট্টগ্রামের এক শ্রেণির অসাধু চক্র গোপনে কৃষি জমির টপ সয়েল কেটে ইটভাটা ও অন্যান্য স্থানে সরবরাহ করছেন। ফলে চাষাবাদ ব্যাহত হওয়ার পাশাপাশি কৃষি জমিগুলো অনাবাদি হয়ে যাচ্ছে।

- Advertisement -

তবে এখন থেকে এ বিষয়ে কঠোর অবস্থানে যাবেন প্রশাসন। কৃষি জমির টপ সয়েল কর্তনের সংবাদ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -google news follower

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি একথা বলেন।

সভায় তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদেরকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, সরকারের সিদ্ধান্ত অনুয়ায়ী কৃষি জমিতে কোন ধরণের স্থাপনা করা যাবে না। সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পতিত জমিতে সব্জি চাষ ও বৃক্ষের চারা রোপনের আওতায় এনে ভূমির ব্যবহার নিশ্চিত করতে হবে।

- Advertisement -islamibank

সভায় তিনি আরো বলেন, আসন্ন পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যেও মূল্য স্থিতিশীল রাখতে স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করা হবে।

ডিসি বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাধীদের বিরুদ্ধে প্রশাসন জিরো টলারেন্স। অবৈধ দখলদারদের কবল থেকে সরকারী জমি ও পাহাড় উদ্ধারে জেলা প্রশাসনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

অবৈধভাবে বালি উত্তোলন, সরকারী রাস্তা দখল করে যারা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় মিডিয়ার মাধ্যমে বিগত মাসের খাতওয়ারী অপরাধ চিত্র তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রাকিব হাসান।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কবীর আহম্মেদ, সিএমপি’র এডিসি (দক্ষিণ) নোবেল চাকমা, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলার ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরওয়ার কামাল দুলু, ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ ওয়াজেদ চৌধুরী অভি, দি চিটাগাং চেম্বার পরিচালক ও পাঠক প্রিয় অনলাইন পোর্টাল জয়নিউজবিডি ডট কমের সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

সভায় উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন সিনিয়র জেল সুপার মো. মঞ্জুর হোসেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবদুল মান্নান,চট্টগ্রামের বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণ।

এসময় পটিয়া পৌর মেয়র মো. আইয়ুব বাবুল, বোয়ালখালী পৌর মেয়র মো. জহুরুল ইসলাম, মহিলা বিষয়ক উপ পরিচালক মাধবী বড়ুয়া, সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুল আলম, মাদকদ্রব্যের সহকারী পরিচালক মুকুল জ্যোতি চাকমাসহ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM