নগর জুড়ে বসন্ত বরণ

ঋতুর পালাবদলে শীত পেরিয়ে বসন্তের প্রথম দিনটি উৎসবপ্রেমী বাঙালি বসন্ত বরণের উৎসবে মেতেছে নগরজুড়ে। পাতাঝরা বৃক্ষে একটু একটু ডানা মেলছে নতুন পাতা। বসন্তের আগমনীতে শুধু প্রকৃতি নয়, শীতের জড়তা ভেঙে মানুষও সেজে উঠে প্রকৃতির সঙ্গে। বাসন্তী রঙা শাড়ি, মাথায় ফুলের মুকুট, হাতে-গলায় বসন্ত বরণের নানা সাজ।

- Advertisement -

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সিআরবির শিরিষতলার মুক্তমঞ্চে সকাল থেকে শুরু হয়েছে প্রমার বসন্ত বরণের এ উৎসব। পহেলা ফাল্গুন বাঙালি সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। শুরু হয় শোভাযাত্রা, আবৃত্তি, সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য ও ঢোলবাদনের মধ্য দিয়ে। এর আগে ১৩ ফেব্রুয়ারি রাতে সিআরবিতে আলপনা উৎসব করেছে প্রমা।

- Advertisement -google news follower

প্রমার বসন্ত বরণের এ উৎসবে নৃত্য, যন্ত্রসংগীত, একক সংগীতে অংশ নেন বিভিন্ন সংগঠনের শিল্পীরা। সকাল ১১টায় উৎসব অঙ্গন থেকে শোভাযাত্রা বের করা হয়। অনুষ্ঠান শেষ হবে রাত ৯টায়।

এছাড়া সিআরবির শিরিষতলার মুক্তমঞ্চ সকাল থেকে শুরু হয়েছে প্রমার বসন্ত উৎসব।

- Advertisement -islamibank

নগরের আন্দরকিল্লা মোড়ে বোধন আবৃত্তি পরিষদ ও বোধন আবৃত্তি স্কুল ‘নিবিড় অন্তরতর বসন্ত এলো প্রাণে’ শিরোনামে বসন্তবরণ উৎসবের আয়োজন করে। এর মধ্যে রয়েছে শোভাযাত্রা, আবৃত্তি, সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য ও ঢোল বাদন। এছাড়া জামালখান মোড়ে চলছে বসন্ত বরণের মেলা।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM