সিএমপির ৫ দিনের টিআরসি ওরিয়েন্টেশন শুরু

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) নতুন যোগদানকৃত কনস্টেবলদের (টিআরসি) ৫ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্স শুরু হয়েছে। আজ ১৩ ফেব্রুয়ারি নগরীর দামপাড়া পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিল শেডে তাঁদের বিশেষ ব্রিফিং করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

- Advertisement -

ব্রিফিং এ তিনি মুক্তিযুদ্ধসহ দেশের বিভিন্নি ক্রান্তিকালে পুলিশের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

- Advertisement -google news follower

কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশে, পুলিশ আছে জনতার পাশে” এই শ্লোগান অন্তরে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে তিনি নবীনদের সর্বোচ্চ দক্ষতা ও পেশাদরিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে।
তিনি ইতিহাসের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনেও দেশের যেকোন ক্রান্তিকালে দেশ ও জনগণের স্বার্থে কাজ করে যাওয়ার প্রতিজ্ঞা নিতে নতুন রিক্রুটদের নির্দেশনা দেন। এ সময় তিনি নবীন পুলিশ সদস্যদের বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদানসহ পেশাগত ক্ষেত্রে সব সময় শান্তি রক্ষার জন্য শৃঙ্খলা মেনে চলার উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও তিনি মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশসহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM