সরকারি খাস জমি উদ্ধারে খুলশী এলাকায় ডিসির টিম

ভূমিদস্যুদের দখল থেকে সরকারি খাস জমি উদ্ধারে কঠোর অবস্থানে চট্টগ্রাম জেলা প্রশাসন। সরকারি ভূমি দখলমুক্ত করতে নগরজুড়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান।

- Advertisement -

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটার দিকে নগরীর খুলশী থানাধীন বেশ কয়েকটি এলাকা পরিদর্শণ করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নেতৃত্বে একটি টিম।

- Advertisement -google news follower

এতে দেখা যায়, সরকারি জায়গা দখল করে অনেকেই সেখানে অবৈধভাবে বসবাস করছেন। প্রায় ১০ একর খাস জমি ভূমিদস্যুদের দখলে আছে। ভূমিগুলো চিহ্নিত করা হয়েছে। শীঘ্রই পাহাড়ে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি খাস জায়গা উদ্ধার করবে জেলা প্রশাসন।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল ও সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

- Advertisement -islamibank

এসময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বেদখল হওয়া সরকারি জায়গা উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্যে আজকে বিভিন্ন এলাকা পরিদর্শণ করেছি। কয়েকদিনের মধ্যেই বেদখল হওয়া জায়গা উচ্ছেদে অভিযান চালানো হবে।

তিনি আরও বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে পাহাড় কাটার বিরুদ্ধে অনেকগুলো অভিযান পরিচালিত হয়েছে। ইতিমধ্যেই আমরা পাহাড় কাটার সাথে সম্পৃক্ততায় জেল-জরিমানা করেছি।

পাশাপাশি নিয়মিত মামলাও করা হচ্ছে। একই সাথে সরকারি জায়গা উদ্ধারেও কার্যকরী পদক্ষেপ নিয়েছি। পাহাড় ও টিলা রক্ষায় জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM