সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিল মরগ্যান

ইংল্যান্ডকে ২০১৯ সালে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মরগ্যান সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন। পরিবারের সঙ্গে সময় কাটাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

- Advertisement -

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিক এক বিবৃতিতে মরগান এ ঘোষণা দেন। এর আগে গত বছরের জুলাইতে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েন মরগান।

- Advertisement -google news follower

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও লিগে খেলা চালিয়ে যাচ্ছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। এবার সেখানেও চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন।

টুইটারে সবধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানান ইয়ন মরগ্যান। তিনি লেখেন, “একাধিক সিদ্ধান্তের পর, আমি মনে করি এটাই সঠিক সময় ক্রিকেট থেকে সরে যাওয়ার।

- Advertisement -islamibank

বছরের পর বছর ধরে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। পেশাদার ক্রিকেটে চ্যালেঞ্জে ও উত্তেজনা আমি মিস করব।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার অবসরের পর, আমি প্রিয়জনদের সঙ্গে অনেক সময় কাটাতে পারছি, এবং আমি ভবিষ্যতে আরও বেশি সময় পরিবারের সঙ্গে কাটাতে চাই।

ক্রিকেটকে বিদায় বলার পর মরগান নিশ্চিত করেছেন, সামনে ধারাভাষ্যকার এবং ক্রিকেট পণ্ডিত হিসেবে এই খেলার সঙ্গেই থাকবেন তিনি।

বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজারের বেশি রান করেছেন মরগান। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন তিনি। তাঁর নেতৃত্বে ইংল্য়ান্ড ওডিআই ও টি-২০ তে এক নম্বরে জায়গা করে নিয়েছিল।

১২৬টা ওডিআই ও ৭২টা টি-২০ তে তিনি ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর অধীনে ইংল্যান্ড ১১৮টা ম্য়াচ জিতেছে। তিনি সাদা বলের ক্রিকেটেই ইংল্য়ান্ডকে অধিনায়কত্ব করেছেন।

চখ/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM