পটিয়ায় কর্ণফুলী গ্যাস পাইপ লাইন ফেটে মহাসড়কে আগুন

চট্টগ্রাম-বোয়ালখালী-কক্সবাজার আরাকান মহাসড়কে পটিয়ার পাঁচুরিয়া কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর গ্যাস লাইন ফেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

- Advertisement -

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে চট্টগ্রাম ওয়াসার ভান্ডাল জুড়ি পানি শোধন প্রকল্পের পাইপ লাইন বসানোর সময় অসাবধানতা বশত: পাশে থাকা গ্যাস লাইন ফেটে আগুনের সূত্রপাত হয়।

- Advertisement -google news follower

মূহুর্তেই আরাকান সড়কে আগুন ছড়িয়ে পড়ে এবং গ্যাস লাইনে বিস্ফোরণ ঘটতে থাকে। খবর পেয়ে পটিয়া ও বোয়ালখালী থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আসেনি।

গ্যাস লাইনে অগ্নি নির্বাপনের জন্য এই দুটি স্টেশনে প্রয়োজনীয় সরঞ্জামাদির সংকট রয়েছে বলে জানিয়েছেন পটিয়া স্টেশন কমান্ডার।

- Advertisement -islamibank

সড়কে আগুন ছড়িয়ে পড়ায় দুইদিকের যানবাহন বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ বিকল্প পথে কক্সবাজার অভিমূখী গাড়ি ঘুরিয়ে দেয়।

জানা গেছে, চট্টগ্রাম ওয়াসার অধীনে গত এক বছর ধরে পটিয়া, বোয়ালখালী ও আনোয়ারায় পানি সাপ্লাই দেয়ার জন্য ভান্ডালজুড়ি ওয়াটার সাপ্লাই প্রকল্পের কাজ চলছে।

এ কাজের অধীনে সড়ক খুঁড়ে একটি পাইপ ওয়েল্ডিং করার সময় পটিয়া উপজেলার পাঁচুরিয়া মিলিটারীপুল এলাকায় কর্ণফুলী গ্যাস ডিস্টিবিউশন কোম্পানীর একটি গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে আগুন ধরে যায়। এসময় আগুন দ্রুত ছড়িয়ে একে একে বেশ কয়েকটি বিষ্ফোরনের ঘটনাও ঘটে।

প্রত্যক্ষদর্শী সাইফুল ইসলাম জানিয়েছেন, ওয়ারসার ভান্ডালজুড়ি ওয়াটার সাপ্লাই প্রকল্পের একাজ চলছে দীর্ঘদিন।

পটিয়া সীমান্তের মিলিটারীপুল এলাকায় ওয়াসার পাইপ ওয়েল্ডিং করার সময় গ্যাস পাইপ ছিদ্র হয়ে আগুন ধরে যায়। এ আগুন মুহুর্তে পাইপ লাইনের মাধ্যমে ছড়িয়ে পড়ে। যার কারণে সড়কের দুই দিকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাঈদুল ইসলাম জানিয়েছেন, গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে সড়কেই আগুন জ্বলছে। এ আগুন নেভাতে পটিয়া ফায়ার সার্ভিস ও বোয়ালখালী ফায়ার সার্ভিসের টিম কাজ করছে।

চট্টগ্রাম শহর থেকেও গ্যাসের আগুন নির্বাপনের জন্য একটি দলকে ডাকা হয়েছে।

জেএন/সঞ্জয়/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM