ড্রেসিংরুমে ধূমপানের ছবি ভাইরাল, শাস্তি পেলেন সুজন

বিপিএলে লিগ পর্বে নিজেদের শেষ খেলায় উত্তেজনাপূর্ণ ম্যাচের শেষ দিকে ড্রেসিংরুমে ধূমপান করতে দেখা যায় খুলনা কোচ খালেদ মাহমুদ সুজনকে। যা টিভি ক্যামেরায় ধরা পড়ে।

- Advertisement -

ড্রেসিংরুমে ধূমপান করায় শাস্তির মুখে পড়েছেন সুজন। যদিও বড় কোনো শাস্তির মুখে পড়তে হয়নি খুলনার এই কোচকে। বিসিবির দেয়া ‘লঘু’ শাস্তিতেই পার পেয়ে যাচ্ছেন তিনি।

- Advertisement -google news follower

ম্যাচ ফির ৩০ শতাংশ কাটা গেছে তার। সঙ্গে দেওয়া হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে সুজনের শাস্তির কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুধু সুজন নয়, বিপিএলে ‘কোড অব কনডাক্ট’ বা শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তি পেয়েছেন আরও তিন ক্রিকেটার। রংপুর রাইডার্সের শেখ মাহেদী হাসান এবং নিকোলাস পুরান এবং কুমিল্লা ভিক্টোরিয়ানসের মোসাদ্দেক হোসেন।

- Advertisement -islamibank

তিনজনেই প্লে-অফে শৃঙ্খলা ভঙ্গ করায় পেয়েছেন শাস্তি, গুনেছেন জরিমানা। সবাই শাস্তি মেনে নিয়েছেন বলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি কারও ক্ষেত্রেই।

সুজন শাস্তি পেয়েছেন ১০ ফেব্রুয়ারি ম্যাচের। বিসিবি বলেছে, কোড অব কনডাক্টের ২.২০ ধারা, যেটি ক্রিকেটের চেতনা-সম্পর্কিত, তা ভেঙেছেন সুজন। ঠিক কী করেছেন, সেটি আলাদা করে উল্লেখ করা হয়নি।

তবে সেদিন রোমাঞ্চকর ম্যাচের শেষ দিকে ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে খুলনার ড্রেসিংরুমে তাদের কোচ সুজন ধূমপান করছেন টেলিভিশন সম্প্রচারে দেখানো হয়েছে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

মাহেদী ভেঙেছেন ২.২ ধারা, যেটি ক্রিকেট সরঞ্জামের অপব্যবহার। গতকাল বরিশালের বিপক্ষে পরে ব্যাটিং করা রংপুরের জয় নিশ্চিত হওয়ার পর ছুটতে ছুটতে হেলমেট খুলে নিতে দেখা যায় মাহেদীকে, এরপর ব্যাট দিয়ে সেটিকে বলের মতো করে মেরে দূরে ফেলে দেন। ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানার সঙ্গে ১টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে।

একই ম্যাচে বিসিবির ‘ক্লোথিং রেগুলেশন’ বা পোশাকের নিয়ম ভেঙেছেন নিকোলাস পুরান। বিপিএলে গতকাল প্রথম রংপুরের হয়ে নামেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ককে দেখা যায় ২৯ নম্বর জার্সি পরতে।

তবে আগে থেকেই ২৯ নম্বর জার্সি পরা শামীম হোসেন পাটোয়ারী একই দলে ছিলেন। পুরানকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করার সঙ্গে দেওয়া হয়েছে ২টি ডিমেরিট পয়েন্ট।

এবারের বিপিএলে জার্সিসংক্রান্ত জরিমানা অবশ্য এটিই প্রথম নয়; এর আগে ঢাকা ডমিনেটরসের আমীর হামজা ও মিজানুর রহমানকে ভুল জার্সি পরার পর শাস্তি দেওয়া হয়েছিল।

মোসাদ্দেকের শাস্তি এসেছে প্রথম কোয়ালিফায়ারে। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচে ২.২২ ধারার লোগো গাইডলাইন মানেননি তিনি, বিসিবি বলেছে এমন। ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানার পাশাপাশি ১টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে এ অলরাউন্ডারের নামের পাশে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM