কল্পনা কমোডিটিসে ১০ রকমের ভেজাল ঘি, এক্সেলেন্ট ওয়ার্ল্ডে নানা যৌন রোগের ওষুধ

চট্টগ্রাম নগরের বায়েজিদ এলাকার বিসিক শিল্প নগরীতে কল্পনা কমোডিটিস ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে ১০ রকমের ভেজাল ঘি। বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া লগো ব্যবহার করছে পণ্যগুলোর গায়ে। মুরাদপুর মোড়ের এক্সেলেন্ট ওয়ার্ল্ড নামের একটি প্রতিষ্ঠানে তৈরি হচ্ছে অনুমোদনহীন বিভিন্ন সেক্সুয়াল ট্যাবলেট, যৌন উত্তেজক ট্যাবলেট, গ্যাস্ট্রিক ও ডায়াবেটিসসহ জঠিল রোগের ট্যাবলেট।

- Advertisement -

আজ সোমবার এ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসন, বিএসটিআই এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর।  

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, দুটি প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা এবং ২ লাখ টাকার ভেজাল মালামাল ধ্বংস করা হয়।

প্রতীক দত্ত জানান, বিসিক শিল্প নগরীতে কল্পনা কমোডিটিসের ঘি তৈরির ফ্যাক্টরিতে গিয়ে দেখা যায়, সেখানে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ১০ ধরনের ঘি তৈরি হচ্ছে। সাধারণত রাত ১২ টায় কাজ শুরু করে সকাল হবার আগেই কাজ শেষ হয় এখানে। ফলে আশে পাশের মানুষজন এতদিন জানতে পারেন নি এখানে কি ধরনের দ্রব্য তৈরি হয়। বিএসটিআইয়ের এর অনুমোদন না নিয়ে ঘি তৈরি এবং ভুয়া লোগো ব্যবহারের দায়ে ফ্যাক্টরির মালিক জগদীশ ঘোষকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

দুপুরে মুরাদপুর মোড়ের করিমস আইকন ভবনের ৭ম তলায় এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামের একটি দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। সেখানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদনহীন বিভিন্ন সেক্সুয়াল ট্যাবলেট, যৌন উত্তেজক ট্যাবলেট, গ্যাস্ট্রিক ও ডায়াবেটিসের ট্যাবলেট এবং বিভিন্ন মিথ্যা এবং চটকদার বিজ্ঞাপণ দিয়ে ফুড সাপলিমেন্ট বিক্রি করতে দেখা যায়। সেগুলোর মধ্যে রোগা হওয়া, হার্টের সমস্যা দূর হওয়া, মেয়েদের ঋতুকালীন বিভিন্ন সমস্যা দূর করা, সর্দি, কাশি নিরাময়ের মত বিভিন্ন মিথ্যা বিজ্ঞাপন দেয়া রয়েছে। এছাড়া ভুয়া বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে বডি লোশন ও মধু বিক্রি করতে দেখা যায়।

এসকল অপরাধে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আবু তাহেরকে ওষুধ আইন, ১৯৪০ অনুযায়ী ১ লাখ টাকা, বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ১ লাখ টাকা এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তাকে প্রতারিত করার জন্য ভোক্তা অধিকার আইনে ১ লাখ টাকাসহ মোট ৩ লাখ জরিমানা করা হয়। এছাড়া প্রায় ২ লাখ টাকার এসকল নকল, অবৈধ ও ভেজাল পণ্য জব্দ করে ধ্বংস করা হয়।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM