চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ১২ পদে আওয়ামী লীগ, ৯ টিতে বিএনপি জয়ী

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। ভোট গণনা শেষে ঘোষিত ফলাফলে সভাপতিসহ ৯টি পদে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ এবং সাধারণ সম্পাদকসহ ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ী হয়েছে বলে জানায় নির্বাচন কমিশন।

- Advertisement -

রোববার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে তিনটার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সমিতির মিলনায়তনে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত।

- Advertisement -google news follower

ঘোষিত ফলাফলে সভাপতি পদে জয় লাভ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ঐক্য পরিষদ মনোনীত মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৬৮২ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত মনতোষ বড়ুয়া পেয়েছেন ১ হাজার ৩৯৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন সমন্বয় পরিষদের এএসএম বজলুর রশিদ মিন্টু। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২৮০ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ হাসান আলী চৌধুরী ১ হাজার ৮২৪ ভোট পেয়েছেন।

- Advertisement -islamibank

সিনিয়র সহসভাপতি পদে সমন্বয় পরিষদের মো. সেকান্দর চৌধুরী ভোট পেয়েছেন ২ হাজার ৫১৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ আব্দুল কাদের পেয়েছেন ১ হাজার ৫৫৭ ভোট। সহ–সভাপতি পদে ২ হাজার ৭৩ ভোট পেয়ে সমন্বয়ের আব্দুল হক জয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কামরুল হাসান নাজিম পেয়েছেন ২ হাজার ১৯ ভোট। সহ–সাধারণ সম্পাদক (এজিএস) পদে জয় লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ইমরান। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ১৭৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কাশেম কামাল পেয়েছেন ১ হাজার ৮৭১ ভোট। অর্থ সম্পাদক পদে সমন্বয়ের মোশাররফ হোসেন ২ হাজার ৪১৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের কাজী মো. আশরাফুল হক আনসারী জুয়েল ভোট পেয়েছেন ১ হাজার ৬৯৬। পাঠাগার সম্পাদক পদে জয়লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ফখরুল ইসলাম। তিনি পেয়েছেন ২ হাজার ২১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আহমেদ কবির পেয়েছেন ১ হাজার ৮৫৬ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে জয়লাভ করেছেন ঐক্যের মোহাম্মদ খোরশেদ আলম বেলাল। তিনি পেয়েছেন ২ হাজার ২৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের জান্নাতুল ফেরদৌস বৃষ্টি পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট। ক্রীড়া সম্পাদক পদে জয়লাভ করেছেন ঐক্যের মো. ওমর ফারুক। তিনি পেয়েছেন ২ হাজার ১৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের পিটু কুমার শীল পেয়েছেন ১ হাজার ৮৬৩ ভোট। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে জয় লাভ করেছেন ঐক্যের অলি আহমদ। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২১০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের অভিজিৎ ঘোষ পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট। এ ছাড়া নির্বাহী সদস্যের ১১টি পদের মধ্যে ৬টিতে সমন্বয় পরিষদ ও ৫টিতে ঐক্য পরিষদ জয় পেয়েছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM