পুলিশের মাথায় অস্ত্র ঠেকিয়ে অর্ধলাখ টাকা ছিনতাই

0

রাজধানী ঢাকায় ছিনতাইয়ের ঘটনা নিত্যদিনের। তবে ছিনতাইকারীরা পুলিশ কর্মকর্তার মাথায় অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার মতো ঘটনা আশ্চর্যজনকই বটে। দিনেদুপুরে এমনটাই ঘটেছে রাজধানীর সবুজবাগের মধ্য বাসাবো এলাকায়।

পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার এক কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে দুর্বৃত্তরা ৪৯ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে। সম্প্রতি এ ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- কুরমান শেখ (৫৮), সাইফুল ইসলাম (২৬) ও আমিনুল ইসলাম (২৬)।

পুলিশ বলছে, ছিনতাইয়ের ঘটনায় কুরমান শেখ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ছিনতাইয়ের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১ ফেব্রুয়ারি পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) কর্মরত এক এসআই মালিবাগ এলাকার একটি এটিএম বুথ থেকে ৪০ হাজার টাকা তোলেন। অফিস শেষে বিকেল সাড়ে তিনটার দিকে রিকশায় করে মধ্য বাসাবোয় বাসার সামনে আসলে দুই ছিনতাইকারী তার গতিরোধ করেন। পরে মাথায় পিস্তল ঠেকিয়ে তার পকেটে থাকা ৯ হাজার ও এটিএম বুথ থেকে তোলা ৪০ হাজারসহ ৪৯ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান।

সবুজবাগ থানার পরিদর্শক খন্দকার জালাল উদ্দিন মাহমুদ বলেন, এসবিতে কর্মরত পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে মুহূর্তের মধ্যে তার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান দুর্বৃত্তরা। পরে থানায় অভিযোগ করলে ঘটনাস্থল ও এর আশপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করা হয়। এরপর সাইফুল ও আমিনুলকে গ্রেফতার করা হয়।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, আসামি সাইফুলের নামে বংশাল থানায় আরও একটি ছিনতাইয়ের মামলা রয়েছে। এছাড়াও ৯ বছর আগে তার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। গ্রেফতার আমিনুলের নামে গত বছরের জুনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় ডাকাতির চেষ্টার মামলা হয়।

ছিনতাই মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন মিয়া লিখিতভাবে আদালতকে জানান, সাইফুল ও আমিনুল পেশাদার ছিনতাইকারী চক্রের সদস্য।

ভুক্তভোগী পুলিশ কর্মকর্তা বলেন, তিনি সাদাপোশাকে ছিলেন। হঠাৎ করেই তার মাথায় পিস্তল ঠেকিয়ে পকেটে থাকা সব টাকা ছিনিয়ে নেন ছিনতাইকারীরা।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM