সিলেটকে হারিয়ে বিপিএলের ফাইনালে কুমিল্লা

১২৬ রানের সহজ লক্ষ্যে একশ ‍পেরিয়ে কিছুটা অস্বস্তিতে পড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে তাদের ফাইনালে ওঠার পথ খুব কঠিন করে তুলতে পারেনি সিলেট স্ট্রাইকার্স। মাশরাফী বিন মোর্ত্তজার দলকে ৪ উইকেটে হারিয়ে বিপিএলের আরেকটি ফাইনালে উঠল তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা।

- Advertisement -

হারলেও ফাইনাল খেলার আশা শেষ হয়ে যায়নি সিলেটের। মঙ্গলবার অলিখিত সেমিফাইনাল হিসেবে বিবেচিত দ্বিতীয় কোয়ালিফায়ারে তাদের প্রতিপক্ষ হবে রংপুর রাইডার্স।

- Advertisement -google news follower

দুপুরে এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালকে হারিয়ে ফাইনাল খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখে নুরুল হাসান সোহানের রংপুর। ১৬ ফেব্রুয়ারি হবে শিরোপার লড়াই।

রোববার রাতে মিরপুরে শীর্ষ দুই দলের লড়াই হয়েছে অনেকটাই একপেশে। কুমিল্লা প্রথম কোয়ালিফায়ার জিতে নেয় ১৬.৪ ওভারে। ইনিংসের ১৫তম ওভারে রুবেল হোসেন জোড়া উইকেট শিকার করে লড়াইয়ের আশা জাগান। কিন্তু মুশফিকুর রহিম আন্দ্রে রাসেলের ক্যাচ ছাড়ার পর নিরাপদেই জয়ের বন্দরে পৌঁছায় কুমিল্লা।

- Advertisement -islamibank

রাসেল ১০ বলে ১৫ ও মোসাদ্দেক হোসেন সৈকত ২৭ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। কুমিল্লাকে উড়ন্ত সূচনা এনে দেন সুনিল নারিন। এ ওপেনার ১৮ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন। তাতেই সহজ হয় জয়ের পথ।

রুবেল তিনটি, তানজিম হাসান সাকিব ও শফিকউল্লাহ গাফারি নেন একটি করে উইকেট।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে মাশরাফী বিন মোর্ত্তজার দল থেমে যায় একশ পেরিয়ে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লার সামনে সহজ লক্ষ্য।

ব্যর্থ হয়েছেন জাকির হাসান (২), দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন তৌহিদ হৃদয় (০)। ১৬ রানে তিন উইকেট হারানো দলকে মাঝারি মাঝারি সংগ্রহের পথ তৈরি করে দেন নাজমুল হোসেন শান্ত (২৮), মুশফিকুর রহিম (২৯) ও অধিনায়ক মাশরাফী (২৬) মিলে।

কিন্তু তারা সাজঘরে ফেরার পর দ্রুত উইকেট হারিয়ে ১৭.১ ওভারে ১২৫ রানে ‍গুটিয়ে যায় সিলেট। কুমিল্লার তানভির ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আন্দ্রে রাসেল দুটি করে উইকেট নেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM