করোনায় একদিনে ৪৫২ জনের মৃত্যু

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু জাপান ও তাইওয়ানে মারা গেছেন ২৬৩ জন।

- Advertisement -

এদিকে, একদিনে সারা বিশ্বে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯২ হাজার ৩৪৫ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ২০ হাজার ৯১৯ জন।

- Advertisement -google news follower

রবিবার (১২ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাড়াল ৬৭ লাখ ৮১ হাজার ৮৭১ জনে। মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৫৮৩ জনে। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ৩৪৪ জন।

- Advertisement -islamibank

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে একদিনে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ১৮১ জন।

মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ২৯ লাখ ৩৫ হাজার ৬১১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৭০ হাজার ৫৫৮ জন।

দৈনিক মৃত্যু ও শনাক্তের হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে তাইওয়ান। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩০০ জন রোগী।

মারা গেছেন ৮২ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়ালো ৯৭ লাখ ৯১ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ১৭ হাজার ৪৬ জন। এছাড়া সেরে উঠেছেন ৯৩ লাখ ২৫ হাজার ৯৯২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন তিন হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৩৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ১১ লাখ ৪০ হাজার ১৫ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন ৩৬ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত রোগী বেড়ে দাঁড়ালো দুই কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭০ জন।

তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ৯৫ হাজার ৫২০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি ১৪ লাখ ২৫ হাজার ৮৮৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ১২ জন, দক্ষিণ কোরিয়ায় ১৬ জন, চিলিতে ২০ জন, পেরুতে ২১ জন, ফিলিপাইনে ১৪ জন মারা গেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM