এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীর চেয়ে স্নাতকে আসন বেশি: শিক্ষামন্ত্রী

এইচএসসিতে পাস করা শিক্ষার্থীর চেয়ে স্নাতকে ভর্তির আসন বেশি আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে সাহিত্য মেলার উদ্বোধন শেষে তিনি একথা জানান।

- Advertisement -

শিক্ষামন্ত্রী বলেন, ‘এইচএসসিতে পাসের পর কেউ চিকিৎসাবিজ্ঞান, কেউ প্রকৌশল, কেউ স্থাপত্য বিভাগে যান। আবার অনেকে উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে পড়তে যান। সারাদেশে ২ হাজার ২৫৭টি কলেজ আছে। সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষাবোর্ডে ভর্তি হন। সব মিলিয়ে পাস করার চেয়ে আসন সংখ্যা বেশি রয়েছে।’

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘যারা ৭১ সালে যুদ্ধাপরাধ করেছে এই জোটটি সারাদেশে অরাজক পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। তার বিরুদ্ধে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজ শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান প্রমুখ।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM