চট্টগ্রামে কোয়ান্টাম ফাউন্ডেশনের লোকজ মেলা অনুষ্ঠিত

0

কোয়ান্টাম ফাউন্ডেশন চট্টগ্রাম সেন্টারের আয়োজনে আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে লোকজ মেলা

উৎসবমুখর পরিবেশে লোকজ মেলায় টিকেটের বিনিময়ে অভিভাবকরা শিশু-কিশোরদের নিয়ে চারটা সেশনে উপভোগ করে মেলার জমজমাট অনুষ্ঠান।

প্রতি সেশনে ছিল গঠনমূলক আলোচআ, ছিল ম্যাজিক শো, মূকাভিনয়,পাহাড়ি নৃত্য, টিয়া পাখির চিরকুট, বায়স্কোপ, নানা নাতির গম্ভীরা নাচ, পুতুল নাচ।

প্রায় ৪ শতাধিক শিশু অভিভাবকদের সাথে আনন্দ মুখর পরিবেশে লোকজ সংস্কৃতির সাথে পরিচিত হয়। মূকাভিনয়ের বিষয় ছিল”পরিষ্কার পরিছন্নতা”। শিশুরা খুব উপভোগ করে ম্যাজিক শো।পুতুল নাচ ছিল খুবই উপভোগ্য বিশেষত লোকগানের সাথে।

কোয়ান্টাম আর্ডেন্টিয়ার দিলরুবা খানম, জান্নাত আরা দিনা ও চম্পা দেবনাথ এর সঞ্চালনায় চারটি সেশনে বাণীবাহক ছিলেন চট্টগ্রাম সেন্টারের অর্গানিয়ার কোঅর্ডিনেশন এস এম সাজ্জাদ হোসেন, নেপাল আলমগীর চৌধুরী, শিরিন সালমা, মো. শাহজাহান লিটন।

শিশুদের বিনোদন দিয়েছেন মো. মারুফ, মো.সাকিব ইকবাল, মোঃ ফয়সাল, রেহমান আরিফ, মেজবাহ চৌধুরী, আহনাফ আমীর, দ্বিতীয় বিশ্বাস, মো.রাশেদ ও রবিন চৌধুরী।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন গোলাম মাহমুদ খান পরাগ, সাইরাহ সাজ্জাদ, বায়জিদ, ইয়াসা, আইনুল, ইভা চৌধুরী ও জুহাইরা।

বক্তারা বলেন,”সংস্কৃতি চর্চার মাধ্যমে শিশু-কিশোরদের বুঝিয়ে দিতে চাই আমাদের ছিল সমৃদ্ধ অতীত। লোকসংস্কৃতি আমাদের শেকড়।লোকসংস্কৃতি চর্চার মাধ্যমেই আমরা গড়ে তুলতে চাই,”ভালো-মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ”।

জেএন/এফও/পিআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM