হ্যাটট্রিকসহ চার গোল করলেন রোনালদো

অবশেষে সৌদি আরবে নিজের আসল রূপে আবির্ভূত হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি নয়, দুটি নয়, এবার একাই করলেন ৪ গোল। সিআরসেভেনের হ্যাটট্রিকসহ চার গোলে মক্কার দল আল-ওয়েহদাকে ৪-০ ব্যবধানে হারায় আল-নাসর।

- Advertisement -

লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পেদের নিয়ে গড়া পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করে আরব ফুটবলে যাত্রা শুরু করেছিলেন পতুর্গিজ তারকা। কিন্তু প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলে রোনালদোর অভিষেকটা ছিল বিবর্ণ। সৌদি প্রো লিগে নিজের প্রথম ম্যাচে গোল পাননি রোনালদো।

- Advertisement -google news follower

এরপর সুপার কাপের সেমিফাইনালে গোল করতে ব্যর্থ হন তিনি। এতে আল ইত্তিহাদের কাছে হেরে প্রতিযোগিতা থেকে বাদ পড়ে তার দল। সমালোচকরা ঘিরে ধরেন তাকে। প্রো লিগের সর্বশেষ ম্যাচে রোনালদোর পেনাল্টি গোলে আল-ফাতেহর বিপক্ষে হার এড়ায় আল নাসর।

কিন্তু নতুন ম্যাচে অন্য এক রোনালদোকে দেখল সৌদির দর্শকরা। ম্যাচের শুরুতে প্রতিপক্ষের ডিফেন্ডাররা কিছুটা হলেও আটকে রাখতে পারছিলেন তাকে। ম্যাচের ২১ মিনিটে পাল্টে যায় সবকিছু। ঘারিবের কাছ থেকে পাওয়া অসাধারণ অ্যাসিস্টে দারুণ দক্ষতায় প্রতিপক্ষের গোলকিপারকে পরাস্ত করেন তিনি।

- Advertisement -islamibank

৪০ মিনিটে পান দ্বিতীয় গোল। আর ৫৩ মিনিটে পেনাল্টি থেকে পূরণ করেন হ্যাটট্রিক। এরপর সতীর্থদের দিয়ে গোল করানোয় মনোযোগী হন তিনি। তবে এর সদ্ব্যবহার করতে পারেননি তারা। অবশেষে ৬১ মিনিটে চতুর্থ গোলটিও পেয়ে যান রোনালদো।

এরপর বেশ কয়েকটি আক্রমণ করেও গোল পায়নি আল-নাসর। এ জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রোনালদোর দল। এক ম্যাচে বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা আল-শাবাবের পয়েন্টও ৩৭।

এ ম্যাচে ৪ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে চলে এসেছেন সিআরসেভেন। এ নিয়ে রোনালদোর গোল সংখ্যা ৫। ১৩ গোল করে তালিকার শীর্ষে আছেন তার সতীর্থ ব্রাজিলিয়ান তালিসকা। ১০ গোল করে দ্বিতীয়তে আছে আরেক ব্রাজিলিয়ান আল-শাবাবের কার্লোস। তালিকার পরের স্থানগুলোতে আছেন আল-ইত্তিহাদের আবদের রাজ্জাক হামদাল্লাহ (৯), আল-হিলালের ওডিওন ইঘালো (৮), আল-ফেইহার অ্যান্থনি নওকায়েমে (৬) ও আল-ফাতেহর ফিরাস আল-বুরাইকান (৬)।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM