নেপালকে ৩-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

দক্ষিণ এশিয়ার ফুটবলে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ। চ্যাম্পিয়নশিপে এক এক করে প্রতিপক্ষদের উড়িয়ে দিয়ে ফাইনালে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ।

- Advertisement -

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৬টায় শুরু হয় নেপালের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের শিরোপার লড়াই।

- Advertisement -google news follower

ম্যাচটি স্বাগতিক বাংলাদেশ ৩-০ গোলে নেপালকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন শাহিদা আক্তার রিপা। রিপার গোলের দুই মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র। ৪৫তম মিনিটে গোলটি করেন তিনি।

- Advertisement -islamibank

গত সেপ্টেম্বরে মেয়েদের সিনিয়র সাফে এই নেপালকে হারিয়েই ইতিহাস রচনা করেছিল বাংলাদেশ। যার সাক্ষী ছিলেন শামসুন্নাহার জুনিয়র। এবার তার নেতৃত্বে হিমালয় জয় করার চ্যালেঞ্জ।

ম্যাচের ৮৭ মিনিটে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে শিরোপা নিশ্চিত করেন বদলি হিসেবে নামা উন্নতি খাতুন। রিপার পাসে বল নেপালের জালে জড়ান তিনি।নেপাল,সাফ, চ্যাম্পিয়ন, বাংলাদেশ

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ ছোটন বলেন, ফাইনালে অন্য রকম একটা ম্যাচ হবে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। আমরা নেপালকে হারিয়েছি ঠিকই, তবে ভুলে গেলে চলবে না, তারাই কিন্তু শক্তিশালী ভারতকে বিদায় করেছে। তার পরও আমার কাছে মনে হয়, ফাইনালে আমাদের মেয়েরাই এগিয়ে। শিরোপা জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

বাংলাদেশের একাদশ: রুপনা চাকমা (গোলরক্ষক), শামসুন্নাহার (অধিনায়ক), আকলিমা, আফিদা, নাসরীন, সুরমা, স্বপ্না রাণী, রিপা, ইতি, সোহাগী ও মাহফুজা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM