ডিবির অভিযানে বাঁশখালীর আলোচিত ইউপি চেয়ারম্যান লেয়াকত গ্রেফতার

চট্টগ্রাম জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার হয়েছেন বাঁশখালীর আলোচিত ইউপি চেয়ারম্যান লেয়াকত আলী।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার সময় নগরীর পাঁচলাইশ থানাধীন সুগন্ধা আবাসিক এলাকার ভাড়া বাসায় অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

- Advertisement -google news follower

২০১৬ সালের এপ্রিল মাসে বাঁশাখালীর গণ্ডামারা ইউনিয়নের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চারজন নিহত হন। ওই ঘটনার পর আলোচনায় আসেন বিদ্যুৎ কেন্দ্রবিরোধী আন্দোলনের নেতৃত্ব দেওয়া বিএনপি নেতা লেয়াকত।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি লেয়াকতকে বহিস্কার করেন এবং গন্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। লেয়াকতের বিরুদ্ধে বাঁশখালী-চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন থানায় হত্যাসহ অন্তত ২০টি মামলা আছে বলে জানা গেছে।

- Advertisement -islamibank

লেয়াকতকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নূর আহমেদ বলেন, গ্রেফতারের পর তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে তাকে গ্রেফতারের আগের দিন বুধবার তার অনুসারীদের হামলায় বাঁশখালী থানার ওসি তদন্ত সুমন চন্দ্র বণিকসহ ৬ পুলিশ সদস্য আহত হওয়ার তথ্য দিয়েছেন সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) কামরুল ইসলাম সুমন।

তিনি বলেন, এ ঘটনায় লেয়াকতকে প্রধান আসামি করে আলাদা দুইটি মামলা করা হয়েছে। এসব মামলায় লেয়াকতকে গ্রেফতার করা হয়েছে। বিকেলে তাকে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM