সিজলে সয়াবিন তেলের পরিবর্তে ব্যবহার হয় পামওয়েল ও ডালডা

চট্টগ্রামে আভিজাত্য খাদ্য তৈরি প্রতিষ্ঠান সিজল-এ সয়াবিন তেলের পরিবর্তে ব্যবহৃত হচ্ছিল পামওয়েল ও ডালডা। যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। প্রতিষ্ঠানটি অনুমোদন না নিয়েই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে আসছিল। চট্টগ্রাম জেলা প্রশাসন এবং বিএসটিআই বৃহস্পতিবার দুপুরে নগরের বায়েজিদ এলাকার জালালাবাদ বিসিক শিল্প নগরে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে এমন দৃশ্য দেখতে পান। পরে সিজলকে দেড় লাখ টাকা জরিমানা করে।

- Advertisement -

এছাড়া মধুবনের ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মিস্টি তৈরির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রতীক দত্ত বলেন, বায়েজিদে সিজলের ফ্যাক্টরিতে গিয়ে দেখা যা সন্দেশ ও অন্যান্য খাদ্যদ্রব্য মাটিতে পড়ে থাকতে। মিস্টিগুলো ছিল প্লাস্টিকের তেলের ড্রামে। সয়াবিন তেলের পরিবর্তে ব্যবহৃত হচ্ছিল পামওয়েল ও ডালডা। ফ্রিজ থেকে দই এবং রসমালাই বের করে দেখা গেল বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই লোগো লাগানো হয়েছে প্যাকেটের গায়ে।

তিনি বলেন, এসকল অভিযোগে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ১ লাখ এবং ময়লা পরিবেশে খাবার তৈরির দায়ে ৫০ হাজারসহ মোট দেড় লক্ষ টাকা জরিমানা করা হয় সিজলের ফ্যাক্টরির ম্যানেজার মো. মিজানুর রহমানকে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM