এইচএসসিতে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজের ঈর্ষণীয় সাফল্য

২০২২ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এর পরীক্ষার্থীরা। 

- Advertisement -

সর্বমোট ১৫১ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ তো রয়েছে, সেইসাথে ৯৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

- Advertisement -google news follower

প্রকাশিত এইচএসসির ফলাফলে বিজ্ঞান বিভাগে ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ জিপিএ-৫ পেয়ে বিজ্ঞান বিভাগের ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে প্রথম স্থান অর্জন করেছে। প্রতিষ্ঠানটির ৪৬ জন ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীর মধ্যে ৮ জন এবং মানবিক বিভাগের ২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১১ জন জিপিএ-৫ অর্জন করেছে।

এছাড়া ফলাফল বিবেচনায় প্রতিবারের মতো এবারও প্রতিষ্ঠানটি তিন পার্বত্য জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করে।

- Advertisement -islamibank

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, মাত্র ৩৮ জন জিপিএ-৫ নিয়ে যাত্রা শুরু করা নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এখন ৯৫ তে পৌঁছেছে। আগামীতে এ সংখ্যাকে আমরা আরো উপরে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছি।

কাপ্তাই বিএন স্কুল এন্ড  কলেজ এর অধ্যক্ষ কমান্ডার মাহবুব আহমদ শাহজালাল বলেন, শিক্ষার্থীদের এ ফলাফলে আমরা অত্যন্ত আনন্দিত। এ কৃতিত্বে আমি বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এর গভর্নিং বডির চেয়ারম্যান, সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের অভিনন্দন জানাচ্ছি। আমরা আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো।
বাংলাদেশ নৌবাহিনী ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জমের অধিনায়ক ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকী মাননীয় নৌবাহিনী প্রধান এবং কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের সার্বিক দিকনির্দেশনার পাশাপাশি সকল শিক্ষক ও শিক্ষার্থীর অক্লান্ত পরিশ্রম এবং সর্বোপরি অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফলে এমন ঈর্ষণীয় ফলাফল অর্জিত হওয়ায় সকলকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM