চিনির বাজার জিম্মি করায় খাতুনগঞ্জের ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

পবিত্র রমজান উপলক্ষে চট্টগ্রামে চিনির পাইকারি বাজারে কারসাজি করার দায়ে চট্টগ্রামের খাতুনগঞ্জের চার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।

- Advertisement -

এ সময় সরকারের বেঁধে দেওয়া দামের চেয়ে চড়া দামে চিনি বিক্রি, মূল্যতালিকা না থাকা এবং অনিয়মের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

এরমধ্যে লক্ষী নারায়ণ স্টোর , নাহিদ ট্রেডার্স ও জমজম ট্রেডার্সকে ২ হাজার টাকা করে ৬ হাজার টাকা এবং নামবিহীন একটা দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, বাজারে বিভিন্ন দোকানে জরিমানা করা হলেও চিনি উৎপাদনকারী মিলের বিষয়ে তথ্য হালনাগাদ করা হয়েছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। চিনি নিয়ে অস্থির পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

- Advertisement -islamibank

জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সরকার নির্ধারিত দামের ব্যত্যয় করে চিনি বিক্রয় করলে এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM