পটিয়ায় জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

চট্টগ্রামের পটিয়ায় মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী ও সামাজিক সম্প্রীতি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

সমাবেশ প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -google news follower

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুনের সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মীর আন নাজমুস সাকিব এবং শিক্ষিক্ষা ফারজানা চৌধুরী জেকি’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র আইয়ুব বাবুল, পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম, কৃষি কর্মকর্তা কল্পনা রহমান, আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, প্রফেসর মোজাম্মেল হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মুকুল জ্যোতি চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু।

আরো বক্তব্য রাখেন, চেয়ারম্যান আমিনুল ইসলাম টিপু, হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় গুরু শ্রীমত রবি শরানন্দ পুরী মহারাজ, মাওলানা বোরহান উদ্দিন, বৌদ্ধ ধর্মীয় নেতা ভদন্ত জ্ঞানজিৎ থেরো, স্কুল শিক্ষার্থী শাহনাজ আকতার।

- Advertisement -islamibank

সমাবেশে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান হাজারো শিক্ষার্থীদেরকে মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী শপথ পাঠ করান। এসময় সমস্বরে সবাই মাদক,ইভটিজিং ও জঙ্গিবাদকে ‘না’ জানান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কোনোভাবেই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। যার যার ধর্ম তার মতো করে স্বাধীনভাবে পালন করবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যাবে না। সকল ধর্মের মানুষ মিলেমিশে সামাজিক সম্প্রীতি রক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, প্রীতিলতা, আবদুল করিম সাহিত্য বিশারদ, মাস্টার দা সূর্যসেন, মনিরুজ্জামান ইসলামাবাদীর পটিয়া। এ পটিয়া ইতিহাস ঐতিহ্য রয়েছে।

এ পটিয়ায় কোন ধরনের অপরাধ কর্মকান্ড করা যাবে না। ছেলেদের বয়স ২১ বছরের আগে আর মেয়েদের বয়স ১৮ রছরের আগে বিবাহের সম্পর্কে জড়ানো যাবে না।

জেএন/সঞ্জয়/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM