অলৌকিক ঘটনার সাক্ষী সিরিয়া,ধ্বংস্তুপের নিচেই শিশুর জন্ম

সোমবার স্মরণকালের ভয়াবহ দুই ভূমিকম্পে বিপর্যস্ত হয়ে পড়েছে তুরস্ক ও সিরিয়ায়। প্রচণ্ড কম্পনে ধসে পড়া ভবনের নিচে আটকা পড়াদের উদ্ধারে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধারকারীরা।

- Advertisement -

সময় যত গড়াচ্ছে ততই হৃদয়বিদারক দৃশ্য সামনে আসছে। এরমাঝেও করুন অলৌকিক এক ঘটনার সাক্ষী হয়েছে সিরিয়ার আলেপ্পো শহর। যেখানে ধ্বংসস্তুপের নিচেই জন্ম হয়েছে এক শিশুর। তবে জন্মের পরপরই শিশুটির মা মারা গেছে।

- Advertisement -google news follower

তালহা সিএইচ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ওই নবজাতককে উদ্ধারের ভিডিওটি প্রকাশ করা হয়।

সেখানে দেখা যায়, এক উদ্ধারকারী একটি শিশুকে হাতে নিয়ে দৌড় দিচ্ছেন। ওই সময় শিশুটির শরীরে কোনো পোশাক ছিল না। তাকে ঢাকার জন্য অপর এক উদ্ধারকারী একটি চাদর ছুড়ে দেন।

- Advertisement -islamibank

ভিডিওটির শিরোনামে লেখা হয়েছে, ‘একটি শিশু জন্ম নেওয়ার মুহূর্ত। সিরিয়ার আলেপ্পোতে তার মা ধ্বংস্তুপের নিচে ছিল। শিশুটির জন্মের পরই তার মা মারা গেছেন।

‘আল্লাহ সিরিয়া এবং তুরস্কের মানুষকে ধৈর্য্য ধরার শক্তি দিক এবং ভূমিকম্পে হতাহতদের ওপর দয়া প্রদর্শন করুক। ’ তবে শিশুটি বেঁচে আছে নাকি মারা গেছে সেটি উল্লেখ করা হয়নি। ফলে এখনো নিশ্চিত নয় ওই শিশুটি বেঁচে আছে কি না।

এছাড়া সিরিয়ার আফরিনেও ধ্বংস্তুপ থেকে একটি শিশু উদ্ধারের খবর পাওয়া গেছে। জানা গেছে, ওই শিশুর বাবা-মা দু’জনই মারা গেলেও অলৌকিকভাবে সে বেঁচে গেছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM